ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » অর্থনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

'থাই ট্রেড ফেয়ার' শুরু বুধবার

আপডেট : 2019-03-25 14:56:14
'থাই ট্রেড ফেয়ার' শুরু বুধবার

বিজনেস আওয়ার প্রতিবেদক : রাজধানীর সোনারগাঁও হোটেলে থাই বাণিজ্য মেলার ১৮তম আসর বসছে বুধবার (২৭ মার্চ)। চলবে শনিবার (৩০ মার্চ) পর্যন্ত। মেলা উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উম্মুক্ত থাকবে।

থাই অ্যাম্বাসির মিনিস্টার কাউন্সিলর সুবসাক ড্যাংবুনরুয়াং জানান, এ প্রদর্শনীর মাধ্যমে বাংলাদেশের জনগণ ও উদ্যোক্তারা আসল থাই পণ্য ও সেবার সঙ্গে পরিচিত হতে পারবেন। আর দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক যাতে আরও বৃদ্ধি হয় এ লক্ষ্যেই এবারের মেলায় গুরুত্ব দেয়া হচ্ছে।

তবে বাণিজ্য বৃদ্ধি না পেলেও থাইল্যান্ডে মেডিকেল ট্যুরিজম বৃদ্ধি পাচ্ছে। এর কারণ হচ্ছে থাইল্যান্ডে চিকিৎসা খরচ অনেক কম এবং নির্ভরযোগ্য। সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের মেলায় মোট ৭৭টি প্রতিষ্ঠান অংশ নেবে। এরমধ্যে ৬০টি প্রতিষ্ঠান থাইল্যান্ডের এবং বাকি ১৭টি বাংলাদেশের।

মেলায় স্বাস্থ্য সেবা, প্রসাধনী, সৌন্দর্য ও সুস্থতা পণ্য, বেডিং, স্পা, বৈদ্যুতিক সরঞ্জাম, স্টেশনারি, গৃহস্থালি পণ্য, তাজা ফল, খাদ্যদ্রব্য, টেক্সটাইল এবং ফেব্রিকস, অন্তর্বাস, হ্যান্ডব্যাগ, অলঙ্কার, কনফেকশনারি, সজ্জাসংক্রান্ত পণ্য এবং শিশুপণ্য প্রদর্শন করা হবে।

বিজনেস আওয়ার/২৫ মার্চ, ২০১৯/এ

পাঠকের মতামত: