ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

বিএনপির তৃণমূলের কর্মীরা ভুয়া বললেন কেন্দ্রীয় নেতাদের

আপডেট : 2019-03-25 22:25:44
বিএনপির তৃণমূলের কর্মীরা ভুয়া বললেন কেন্দ্রীয় নেতাদের

বিজনেস আওয়ার প্রতিবেদক : দলের কেন্দ্রীয় নেতাদের ভুয়া বলে অ্যাখায়িত করেছেন বিএনপির তৃণমূলের নেতাকর্মীরা। সোমবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক আলোচনা সভায় এ ঘটনা ঘটেছে।

বিকেলে বিএনপির উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের বক্তব্যে শেষেই দর্শকসারি থেকে তৃণমূলের নেতাকর্মীরা ভুয়া, ভুয়া, ভুয়া বলে স্লোগান দিয়ে উঠেন।

এর আগে সভায় বক্তব্যে রাখেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু। তিনি বলেন, আমরা আন্দোলনে সফল হতে পারি নাই। আমরা ব্যর্থ হয়েছি। এই ব্যর্থতার কারণে যদি আমরা অন্তর্দহনে জ্বলি তাহলে আমরা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে পারবো না। তাই আমাদেরকে রাজপথে জীবন দেয়ার মতো আন্দোলন দিতে হবে। শুধুমাত্র স্বাভাবিক গণতান্ত্রিক আন্দোলনে বেগম জিয়াকে মুক্ত করতে পারবো না।

পরে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী মাইকের সামনে আসলে কর্মীরা আন্দোলন চাই বলে স্লোগান দিয়ে ওঠেন। স্লোগানের পরিপ্রেক্ষিতে এ্যানী বলেন, আন্দোলন হবে। আন্দোলনের কোন বিকল্প নাই। আর স্লোগানে কোন সমস্যা নেই। তবে বক্তব্যের মাঝে মাঝে স্লোগান দেবেন।

এরপর দলের নীতি নির্ধারকদের কাছে প্রশ্ন রেখে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেন, আমাদের সমস্যাটা কোথায়? কেনো আমরা পারছি না। সরকার পতনের মধ্যে দিয়েই বেগম জিয়াকে মুক্ত করতে হবে।

বিএনপির দায়িত্বপ্রাপ্ত শীর্ষ নেতাদের উদ্দেশ্য করে দলটির আরেক যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, দায়িত্ব পালন করতে না পারলে পদ ছেড়ে দেন। নেতাদের বলবো, এক বছরের মধ্যে কোন কমিটি দেওয়ার কথা বলবেন না। কারণ কমিটি দেওয়ার সময় নেতাকর্মীদের ভিড় জমে। এরপর ৫ জন পুলিশ দেখলেই পালিয়ে যায়। আর তারাই যখন বড় বড় কথা বলেন তখন আমার লজ্জা হয়। এদের মধ্য আমিও একজন। সুতরাং আমরা যদি না পারি তাহলে নিজে থেকেই সরে যাওয়া উচিত। তা না হলে কিছুদিন পর কর্মীরা আমাদেরকে ঘিরে ধরে বলবে আপনারা ব্যর্থ।

নেতাদের উদ্দেশ্য করে বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা আব্দুস সালাম বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে কর্মসূচি দেন। কর্মসূচি নির্ধারণে ঘরোয়া মিটিং দেন। ওই মিটিংয়ে আলোচনা করে কর্মসূচি দেন। আর মাঠের নেতাকর্মীদের কোন দোষ নেই। আমরাই তাদের নেতৃত্ব দিতে ব্যর্থ হয়েছি।

সভায় বিএনপির নেতাদের উদ্দেশ্য করে দলটির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেন, তোষামোদের রাজনীতি বাদ দিন। আগে দলে গণতন্ত্র প্রতিষ্ঠিত করুন। এরপর গণতন্ত্রের কথা বলুন। আর সবার সঙ্গে আলোচনা করে কর্মসূচি দেন।

বিজনেস আওয়ার/২৫ মার্চ, ২০১৯/আরএইচ

পাঠকের মতামত: