ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » আন্তর্জাতিক » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

আমিরাতে পারফিউম কারখানায় অগ্নিকাণ্ডে নিহত এক প্রবাসী

আপডেট : 2019-03-31 18:07:04
আমিরাতে পারফিউম কারখানায় অগ্নিকাণ্ডে নিহত এক প্রবাসী

বিজনেস আওয়ার ডেস্ক : আরব আমিরাতের আল জুরফ শিল্প এলাকার একটি পারফিউম কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় এক প্রবাসী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরো অন্তত চারজন। শনিবার রাতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আমিরাতের সিভিল ডিফেন্সের কর্মকর্তা লে. জামাল হাসান জামিল বলেন, আগুনে কারখানায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। অগ্নিকাণ্ডে আহত এক প্রবাসীকে উদ্ধারের পর শেখ খলিফা হাসপাতালে নেয়া হলে সেখানে মারা যান তিনি।

আমিরাতের এই কর্মকর্তা বলেন, কারখানাটিতে দাহ্য পদার্থ মজুদ ছিল। যে কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। খবর পাওয়ার পর আজমান সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন।

লে. জামাল বলেন, আগুন ছড়িয়ে পড়া ঠেকাতে আমরা দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছি। আজমান সিভিল ডিফেন্সের কর্মকর্তারা দ্রুত সাড়া দেয়ায় অপর চার প্রবাসীকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। ওই চার প্রবাসী অগ্নিকাণ্ডের সময় কারখানাটির ভেতরে আটকা পড়েছিলেন।

আগুনের সূত্রপাত হওয়ার পর আজমান পুলিশের পাশাপাশি আজমান সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ ওই এলাকায় যান চলাচল বন্ধ করে দেয়। পরে আশ-পাশের অন্যান্য ঝুঁকিপূর্ণ ভবন থেকে দোকান মালিক, ক্রেতা ও কর্মীদের বের করে আনা হয়।

আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসার পর দুর্ঘটনাস্থলে ফরেনসিক বিশেষজ্ঞদের প্রবেশের অনুমতি দেয়া হয়। তারা সেখান থেকে আগুনের উৎপত্তি ও কারণ সনাক্ত করতে আলামত সংগ্রহ করেন।

বিজনেস আওয়ার/৩১ মার্চ, ২০১৯/আরএইচ

পাঠকের মতামত: