ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ছিনতাইয়ের অভিযোগে জাবির পাঁচ ছাত্রলীগকর্মী বহিষ্কার

আপডেট : 2019-04-01 19:55:41
ছিনতাইয়ের অভিযোগে জাবির পাঁচ ছাত্রলীগকর্মী বহিষ্কার

বিজনেস আওয়ার প্রতিবেদক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপ-উপাচার্যের (শিক্ষা) গাড়িচালকের জামাতাকে মারধর, ছিনতাই এবং মুক্তিপণ দাবির অভিযোগে জাবি শাখা ছাত্রলীগের পাঁচ কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রবিবার (৩১ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ডিসিপ্লিনারি বোর্ডের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) ফিরোজ-উল-হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

ফিরোজ-উল-হাসান জানান, ‘অভিযোগ অধিকতর তদন্তে ইতিহাস বিভাগের অধ্যাপক এটিএম আতিকুর রহমানকে প্রধান করে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেবে।’

ছাত্রলীগের বহিষ্কৃত এই পাঁচজন হলেন, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৪তম আবর্তনের শিক্ষার্থী সঞ্জয় ঘোষ, সরকার ও রাজনীতি বিভাগের ৪৫তম আবর্তনের আল রাজি, ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের ৪৫তম আবর্তনের রায়হান পাটোয়ারী, দর্শন বিভাগের ৪৫তম আবর্তনের মোকাররম শিবলু এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৫তম আবর্তনের শাহ মুসতাক সৈকত।

ভারপ্রাপ্ত প্রক্টর জানান, বহিষ্কৃতরা কোনও ক্লাস বা পরীক্ষায় অংশ নিতে পারবে না।

প্রসঙ্গত, গত শনিবার (৩০ মার্চ) ভোরে ক্যাম্পাসের বিশমাইল এলাকায় ছাত্রলীগকর্মীরা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নূরুল আলমের গাড়িচালক আলমগীর হোসেনের জামাতা মনির হোসেনের মুঠোফোন ও মানিব্যাগ ছিনিয়ে নেন। এরপর তাকে বোটানিক্যাল গার্ডেনে নিয়ে ঘণ্টাব্যাপী লোহার চেইন দিয়ে নির্যাতন করা হয়। মনিরের স্ত্রীর কাছে মুঠোফোনে এক লাখ টাকা দাবি করেন ছাত্রলীগের ওই পাঁচ কর্মী। খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মচারী ঘটনাস্থলে যান। তাদের উপস্থিতি টের পেয়ে ছাত্রলীগের কর্মীরা পালানোর চেষ্টা করেন। কর্মচারীরা তিনজনকে আটক করে মারধর করেন। দুজন পালিয়ে যান। পরে আটক তিনজনকে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তাদের হাতে তুলে দেন কর্মচারীরা।

বিজনেস আওয়ার/০১ এপ্রিল, ২০১৯/আরএইচ

পাঠকের মতামত: