ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » অপরাধ ও আইন » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

চকবাজার ট্র্যাজেডি \r\n\r\n

ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই ছেলে কারাগারে

আপডেট : 2019-04-02 14:53:24
ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই ছেলে কারাগারে

বিজনেস আওয়ার প্রতিবেদক : রাজধানীর পুরান ঢাকার চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় দায়েরকৃত মামলায় ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই ছেলে মো. হাসান ও সোহেলের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (২ এপ্রিল) এসিএমএম কায়সারুল ইসলাম এই নির্দেশ দেন।

হাইকোর্টের দেয়া তিন সপ্তাহের জামিনের মেয়াদ শেষ হওয়ায় তারা আইনজীবীর মাধ্যমে নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ তাদের জামিনের বিরোধিতা করেন।

হাইকোর্টে জামিনের পক্ষে শুনানি করেন আইনজীবী অ্যাডভোকেট মোমতাজউদ্দীন আহমেদ মেহেদী ও শেখ ওবায়দুর রহমান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট জাহিদ সারওয়ার কাজল।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। চকবাজার থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) পুলিশের উপ-পরিদর্শ মাজহারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ১১ মার্চ বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ তাদের তিন সপ্তাহের জামিন মঞ্জুর করেন। একই সঙ্গে তদন্তের স্বার্থে তাদেরকে তদন্তকারী কর্মকর্তাদের সহযোগিতা ও জামিনের মেয়াদ শেষে নিম্ন আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দেন।

উল্লেখ্য, গত ২০ ফেব্রুয়ারি রাতে চুড়িহাট্টার অগ্নিকাণ্ডে ৭১ জন নিহত হন। আহত হন অনেকে। ওই ঘটনায় আসিফ নামে স্থানীয় এক বাসিন্দা চকবাজার মডেল থানায় এ মামলা দায়ের করেন।

বিজনেস আওয়ার/০২ এপ্রিল, ২০১৯/এ

পাঠকের মতামত: