ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » মিডিয়া কর্ণার » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

‘দিনব্যাপী সুবর্ণ জয়ন্তী উৎসবের আয়োজন করেছে বাচসাস’

আপডেট : 2019-04-02 21:25:14
‘দিনব্যাপী সুবর্ণ জয়ন্তী উৎসবের আয়োজন করেছে বাচসাস’

বিনোদন প্রতিবেদক : আগামী (৫ এপ্রিল) শুক্রবার জমকালো আয়োজনে অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহী সাংবাদিক সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) ৫০ বছর পূর্তি। এ উপলক্ষে দিনব্যাপী সুবর্ণ জয়ন্তী উৎসবের আয়োজন করেছে বাচসাস। আসরে বর্ণাঢ্য আনুষ্ঠানিকতার পাশাপাশি প্রদান করা হবে তাৎপর্যবহ বাচসাস পুরস্কার।

রাজধানীর আগারগাঁওস্থ বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ভবনে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানমালার মধ্য দিয়ে দিবসটি পালন করা হবে। বাচসাসের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে মোট ৬ জন সাংস্কৃতিক ব্যক্তিকে তুলে দেয়া হবে অ্যামিরেটস অ্যাওয়ার্ড। সন্ধ্যায় ২০১৪-২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র থেকে ঐতিহ্যবাহী বাচসাস চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হবে।

ইতিমধ্যে বাচসাস জুরি বোর্ড পুরস্কারের জন্য বাছাইকৃত চলচ্চিত্র দেখা সম্পন্ন করছেন। এবার জুরি বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন প্রবীণ সাংবাদিক নরেশ ভূঁইয়া। বাচসাস কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্তে এবারের ৩৯তম আসরে অভিনেত্রী কবরী ও অভিনেতা আলমগীরকে দেয়া হবে আজীবন সম্মাননা।

বিশেষ সম্মাননা পাবেন কোহিনূর আখতার সুচন্দা (অভিনয়), সৈয়দ হাসান ইমাম (অভিনয়), মির্জা আবদুল খালেক (প্রদর্শক-লায়ন সিনেমা হলের শত বর্ষ পূর্তিতে) এবং ফরিদুর রেজা সাগর (প্রযোজক-দেশের সর্বাধিক ছবির প্রযোজক)। এছাড়া বাচসাস প্রতিষ্ঠাকালীন সদস্য একমাত্র জীবিত সাংবাদিক খন্দকার শাহাদাত হোসেনকে বিশেষভাবে সম্মানিত করা হবে।

৫ এপ্রিল দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে থাকবে সকাল ১০টায় বেলুন ও পায়রা উড়িয়ে সুবর্ণ জয়ন্তীর আনুষ্ঠানিক উদ্বোধন। এরপর অনুষ্ঠিত হবে প্রীতি বিতর্ক। বিষয় থাকবে ‘সিনেমা হল বন্ধের পক্ষে-বিপক্ষে’। একদিকে থাকবে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ ও তার দল অপরদিকে চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার ও তার দল।

পরে অনুষ্ঠিত হবে চলচ্চিত্র শিল্পের সাম্প্রতিক বিষয়াবলী নিয়ে বিশেষ সেমিনার। দুপুর ২টা ৩০ মিনিটে প্রদর্শনী হবে পুরনো দিনের ছায়াছবি। সন্ধ্যায় শুরু হবে বাচসাস রজনী। ৫০ জন তারকা শিল্পীর সমন্বয়ে হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এই অনুষ্ঠানে প্রদান করা হবে বাচসাস চলচ্চিত্র পুরস্কার ও বিশেষ সম্মাননা।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সভাপতিত্ব করবেন বাচসাস সভাপতি আবদুর রহমান। এদিন পুরো আর্কাইভ ভবন জুড়ে দিনব্যাপী অনুষ্ঠিত হবে আনন্দমেলা। থাকবে স্বর্ণালীযুগের ছায়াছবির পোষ্টার প্রদর্শনী, নানা রকম স্টল। নিরাপত্তার স্বার্থে গেইটে কার্ড প্রদর্শন করে প্রবেশ করতে হবে।

বিজনেস আওয়ার/০২ এপ্রিল, ২০১৯/আরএইচ

পাঠকের মতামত: