ঢাকা, রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » অপরাধ ও আইন » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

আবরারের মৃত্যু

ক্ষতিপূরণ আদেশ স্থগিত চেয়ে বাস মালিকের আপিল

আপডেট : 2019-04-03 13:17:53
ক্ষতিপূরণ আদেশ স্থগিত চেয়ে বাস মালিকের আপিল

বিজনেস আওয়ার প্রতিবেদক : রাজধানীর প্রগতি স্মরনীর বসুন্ধরা গেট এলাকায় সু-প্রভাত বাসের চাপায় বিইউপি শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরীর নিহতের ঘটনায়, তার পরিবারকে ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল করেছেন বাস মালিক।

বুধবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয় বলে জানান রিটকারী আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। তিনি জানান, আবেদনের বিষয়টি আপিল বিভাগে চেম্বার জজ আদালতে শুনানি হতে পারে।

তিনি বলেন, এর আগে গত ২০ মার্চ আবরারের পরিবারকে এক সপ্তাহের মধ্যে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে সু-প্রভাত পরিবহনকে নির্দেশ দেন হাইকোর্ট। একইসঙ্গে আবরারের পরিবারকে কেন ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দেয়া হবে না, তা জানতে চেয়ে আদালত রুল জারি করেন।

এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে হাইকোটের বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে ওই দিন রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

এর আগে আবরারের দুর্ঘটনার বিষয়টি আদালতের নজরে আনেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। পরে আদালত তাকে আবেদন আকারে কোর্টে আসার নির্দেশনা দিলে তিনি হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট আবেদন করেন।

উল্লেখ্য, গত ১৯ মার্চ সকালে রাজধানীর বসুন্ধরা এলাকায় সু-প্রভাত বাসের চাপায় বিইউপি শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরীর মৃত্যু হয়। তিনি বিইউপির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন।

বিজনেস আওয়ার/০৩ এপ্রিল, ২০১৯/এ

পাঠকের মতামত: