ঢাকা, রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » অর্থনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

হাতিরঝিলকে বিদায় জানালো বিজিএমইএ

আপডেট : 2019-04-03 14:09:51
হাতিরঝিলকে বিদায় জানালো বিজিএমইএ

বিজনেস আওয়ার প্রতিবেদক : অবশেষে রাজধানীর হাতিরঝিলকে বিদায় জানালো বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ)। ব্যবসায়ী সংগঠনটির নতুন ঠিকানা এখন উত্তরার লেক ড্রাইভ রোড, অ্যাভিনিউ-৬ এর ১৭ নম্বর সেক্টরের ভবনটি।

ইতোমধ্যে ভবনের দুই ও তিনতলাকে অফিসে পরিণত করা হয়েছে। ভবনের বাকি কাজ শেষ হবে ২০২০ সালে। বুধবার (৩ এপ্রিল) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিজিএমইএ’র নতুন অফিসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নতুন অফিস উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ঢাকার জলাধার বন্ধ করার কারণে আগুন নেভাতে পানির অভাব দেখা দেয়। ব্যবসা বাণিজ্যে কোনো ধরনের প্রতিবন্ধকতা তৈরি হোক, তা সরকার চায় না। তাছাড়া এখন হাওয়া ভবনের মতো কমিশন দিতে হয় না ব্যবসায়ীদের।

বিজিএমইএ বলছে, মোট ১১০ কাঠা জমির ওপর ১৩তলা ভবন হবে। এর আয়তন হবে চার লাখ ৬৬ হাজার বর্গফুট। এর মধ্যে বিজিএমইএ’র জন্য বরাদ্দ থাকবে প্রায় তিন লাখ বর্গফুট বাকি এক লাখ ৬৬ হাজার বর্গফুট জায়গা অন্যদের কাছে বিক্রি করা হবে।

১৩তলা ভবনটির পাঁচতলা পর্যন্ত কাজ শেষ হলেও অফিস উপযোগী করা হয়েছে দু’টি ফ্লোর। লেক সাইড দৃষ্টিনন্দন দু’টি টাওয়ার। ভবনটিতে থাকছে বড় অডিটোরিয়াম, এক্সিবিশন সেন্টাসহ শো-রুম।

উল্লেখ্য, ২০১১ সালের ৩ এপ্রিল কারওয়ান বাজারে অবস্থিত বিজিএমইএ ভবনকে ক্যানসার অ্যাখ্যা দেন আদালত। ওইসময় ৯০ দিনের মধ্যে ভবনটি ভেঙে ফেলার নির্দেশ দেন আদালত।

তবে দেশের সবচেয়ে বড় রফতানি পোশাক খাতের স্বার্থ বিবেচনায় আদালত একাধিকবার সময়সীমা বাড়িয়েছেন। সর্বশেষ আদালতের কাছ থেকে এক বছরের সময় নেয় বিজিএমইএ। যার মেয়াদ শেষ হচ্ছে আগামী ১২ এপ্রিল।

বিজনেস আওয়ার/০৩ এপ্রিল, ২০১৯/এ

এ বিভাগের অন্যান্য সংবাদ

পাঠকের মতামত: