ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » অপরাধ ও আইন » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ক্ষতিপূরণ না দিলে ১১ তারিখে টিকিট বিক্রি বন্ধ গ্রীনলাইনের

আপডেট : 2019-04-04 17:19:05
ক্ষতিপূরণ না দিলে ১১ তারিখে টিকিট বিক্রি বন্ধ গ্রীনলাইনের

বিজনেস আওয়ার প্রতিবেদক : গ্রীনলাইন পরিবহনকে ১০ এপ্রিলের মধ্যে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। বাসের চাপায় পা হারানো রাসেল সরকারকে এ সময়ে মধ্যে ক্ষতিপূরণ না দেওয়া হলে ১১ এপ্রিল থেকে টিকিট বিক্রিতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

বৃহস্পতিবার (০৪ এপ্রিল) বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। এ সময় গ্রীনলাইন পরিবহনের ম্যানেজার আব্দুস ছাত্তার উপস্থিত ছিলেন।

বাসের চাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে ক্ষতিপূরণ দেয়ার আদেশ বাস্তবায়নে আদালতে আজ প্রতিবেদন জমা দেয়ার দিন ধার্য ছিল। রিট আবেদনকারীর আইনজীবী খন্দকার শামসুল হক রেজা বলেন, গ্রীনলাইন পরিবহন কর্তৃপক্ষ কোনো ধরনের যোগাযোগ করেনি। তাদের ব্যক্তিগত উপস্থিতি দরকার।

হাইকোর্টে পরে গ্রীনলাইন পরিবহনের ম্যানেজারকে তলব করে বলেন, ক্ষতিপূরণ না দিলে অন্যথায় গাড়ি জব্দ (সিজ) করে টাকা দেয়া হবে।

গত ১২ মার্চ রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। এরপর হাইকোর্টের দেয়া ক্ষতিপূরণের ওই আদেশ স্থগিত চেয়ে গ্রীনলাইন কর্তৃপক্ষ আপিল বিভাগে আবেদন করে।

গত ১৪ মার্চ আপিল বিভাগের চেম্বার জজ আদালত সেদিন হাইকোর্টের আদেশ স্থগিত করেন। একই সঙ্গে গ্রীনলাইন কর্তৃপক্ষের করা আবেদনটি ৩১ মার্চ আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান। পরে আপিল বিভাগে গত ৩১ মার্চ আবেদনটির ওপর শুনানি হয়। শুনানিতে খারিজ হয়ে যায় আপিল।

উল্লেখ্য, গত বছরের ২৮ এপ্রিল মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে কথাকাটাকাটির জেরে গ্রীনলাইন পরিবহনের বাসচালক প্রাইভেটকার চালক রাসেল সরকারের (২৩) ওপর দিয়েই গাড়ি চালিয়ে দেন। এতে রাসেলের দেহ থেকে বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়। এরপর অস্ত্রোপচার করে তার বাম পা কেটে ফেলা হয়। এ ঘটনায় রাসেলের বড় ভাই আরিফ সরকার বাসচালক কবির মিয়ার বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় ওইদিনই মামলা করেন।

বিজনেস আওয়ার/০৪ এপ্রিল, ২০১৯/আরএইচ

এ বিভাগের অন্যান্য সংবাদ

পাঠকের মতামত: