ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » অর্থনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

বিজিএমইএ নির্বাচনের ভোট গ্রহণ চলছে

আপডেট : 2019-04-06 10:03:38
বিজিএমইএ নির্বাচনের ভোট গ্রহণ চলছে

বিজনেস আওয়ার প্রতিবেদক : অবশেষে পরিবর্তন আসছে তৈরি পোশাক শিল্প মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ'র নেতৃত্বে। এ ভোটের মাধ্যমে আগামী দুই বছরের (২০১৯-২১) জন্য নেতা নির্বাচিত করবেন পোশাক মালিকরা। আগামী ১১ এপ্রিল এই নির্বাচনের চূড়ান্ত ফল ঘোষণা করা হবে। আর দায়িত্ব হস্তান্তর হবে ২১ এপ্রিল।

শনিবার (৬ এপ্রিল) সকাল ৮ থেকে রাজধানীর হাতিরঝিলে অবস্থিত সংগঠনটির প্রধান কার্যালয়ে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। এর আগে ২০১৫ সালে সমঝোতার মাধ্যমে নেতৃত্ব নির্বাচনের পর ভোটাভুটি ছাড়াই তিন দফায় বেড়েছে বর্তমান কমিটির মেয়াদ।

তবে, এবার আর সমঝোতা নয়, ভোটারদের প্রত্যক্ষ অংশগ্রহণে দুই বছর মেয়াদী নতুন পরিচালনা পর্ষদের ৩৫টি পরিচালক পদে ৪৪ জন প্রার্থী অংশ নিচ্ছেন। এর মধ্যে সম্মিলিত পরিষদ ও ফোরামের ২৬ জন এবং স্বাধীনতা পরিষদের ব্যানারে ১৭ জন এবং স্বতন্ত্র প্রার্থী হয়েছেন একজন।

ফোরামের নেতৃত্বে আছেন মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক আর স্বাধীনতা পরিষদের নেতৃত্ব দিচ্ছেন ডিজাইন অ্যান্ড সোর্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জাহাঙ্গীর আলম। এবার নির্বাচনে মোট ভোটার ১ হাজার ৯৫৫ জন।

এদিকে নির্বাচনকে কেন্দ্র করে বিজিএমইএ ভবনে প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে। নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে বিজিএমইএর নির্বাচন পরিচালনা বোর্ড।

নির্বাচন পরিচালনা বোর্ড সূত্রে জানা গেছে, এবারের নির্বাচনে মোট ভোটার এক হাজার ৯৫৬ জন। তার মধ্যে ঢাকার এক হাজার ৫৯৭ জন। বাকি ৩৫৯ জন চট্টগ্রামের। পরিচালক পদে বিজয়ীরা পরবর্তীতে সভাপতি, জ্যেষ্ঠ সহ-সভাপতি ও সহ-সভাপতি নির্বাচন করবেন।

দুই বছর মেয়াদি এই নির্বাচনে পরিচালনা পর্ষদের ৩৫টি পরিচালক পদে ৪৪ জন প্রার্থী অংশ নিয়েছেন। তবে এর মধ্যে চট্টগ্রাম অঞ্চলের ৯ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ২৬ পদে ভোটগ্রহণ হচ্ছে। এর মধ্যে প্রার্থী সম্মিলিত পরিষদের ও ফোরামের ২৬ জন, স্বাধীনতা পরিষদের ১৮ জন।

বিজনেস আওয়ার/০৬ এপ্রিল, ২০১৯/এ

পাঠকের মতামত: