ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

রাজ্জাকের পর মাশরাফির কীর্তি

আপডেট : 2019-04-17 14:12:57
রাজ্জাকের পর মাশরাফির কীর্তি

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের প্রথম বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন বর্ষীয়ান স্পিনার আবদুর রাজ্জাক। মাশরাফি বিন মর্তুজাই যে এই তালিকায় দ্বিতীয় হিসেবে ঢুকবেন, সেটা অনুমিতই ছিল।

বুধবার (১৭ এপ্রিল) বিকেএসপিতে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে মাঠে নামার আগে মাশরাফির নামের পাশে জ্বলজ্বল করছিল ৩৯৯ উইকেট। ছিল মাত্র ১ উইকেটের অপেক্ষা।

সেই অপেক্ষা ফুরোতে মাশরাফি নিলেন মাত্র ১৩ বল। আবাহনী অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত ইনিংসের তৃতীয় ওভারে নেন মোহামেডানের প্রথম উইকেট। সাজঘরে ফেরান আব্দুল মজিদকে।

মোসাদ্দেকের দুই ওভার পর নিজের তৃতীয় ওভারের প্রথম বলে মোহামেডানের উইকেটরক্ষক ব্যাটসম্যান ইরফান শুক্কুরকে সরাসরি বোল্ড করেই লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের ৪০০তম উইকেটটি নেন মাশরাফি।

বাংলাদেশের লিস্ট ‘এ’ ক্রিকেট প্রথম ৪০০ উইকেট শিকারী রাজ্জাকের এই মাইলফলক স্পর্শ করতে লেগেছিল ২৬৯ ম্যাচ। মাশরাফির লেগেছে একটু বেশি। ২৮৭তম ম্যাচে এসে এই মাইলফলক স্পর্শ করলেন ‘নড়াইল এক্সপ্রেস’। এর মধ্যে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে মাশরাফির উইকেট ২৫৭টি, বাকি ১৪৩টি উইকেট তিনি শিকার করেছেন ঘরোয়া ক্রিকেটে।

বিজনেস আওয়ার/১৭ এপ্রিল, ২০১৯/এস

পাঠকের মতামত: