ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

বিশ্বকাপে চমক দেখাতে চান রাহি

আপডেট : 2019-04-17 14:24:59
বিশ্বকাপে চমক দেখাতে চান রাহি

এখনো বাংলাদেশের হয়ে একটি ওয়ানডেও খেলা হয়নি। তারপরও সুযোগ পেয়ে গেছেন বিশ্বকাপের মতো আসরে। ইংল্যান্ড বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের বাংলাদেশ দলে তাই চমক বলা যায় তাঁর অন্তর্ভুক্তিকেই।

মঙ্গলবার (১৬ এপ্রিল) ঘোষিত স্কোয়াডে নিজের নাম দেখে অবাক হয়েছেন পেসার আবু জায়েদ রাহিও। তবে বিশ্বকাপে একাদশে সুযোগ পেলে চমক দেখাতে চান সিলেট থেকে উঠে আসা এই পেসার।

বিশ্বকাপের চূড়ান্ত দলে সুযোগ পেয়ে অবাক হওয়ার বিষয়টি একেবারেই লুকাননি আবু জায়েদ। মনের মধ্যে প্রাথমিক দলে সুযোগ পাওয়ার ইচ্ছাটা ছিল, তবে প্রত্যাশাকে ছাপিয়ে একেবারে মূল দলে ঢুকে গেছেন ২৬ বছর বয়সী পেসার।

বিস্মিত হওয়ার বিষয়টি জানিয়ে রাহি বলেন, ‘খবরটা প্রথম পেয়েছিলাম ১২টার দিকে। আপনাদের ফোনের মাধ্যমেই জানতে পেরেছি। অবশ্যই আমার জন্য ব্যাপারটা সারপ্রাইজিং ছিল। আশা করেছিলাম ২০ জনের স্কোয়াডে হয়তো থাকব। যখন শুনলাম ১৫ সদস্যের দলে আছি, তখন আরেকটু বেশি সারপ্রাইজ মনে হয়েছে।’

বিশ্বকাপে মূল একাদশে সুযোগ পেলে বল হাতে চমক দেখাতে চান আবু জায়েদ। ডানহাতি এই পেসারের বোলিংয়ে আসল শক্তিমত্তার জায়গা সুইং করানোর ক্ষমতা। ইংলিশ কন্ডিশনটা তাই তাঁর জন্য আশীর্বাদ হতে পারে জানিয়ে বলেন, ‘ওখানে বোলিং করা পেসারদের জন্য বলতে গেলে আদর্শ জায়গা। বল সেখানে সুইং করানো যায়। আর যেহেতু আমার মূল অস্ত্র সুইং, আমি তাই খুব আশাবাদী। আর বল সুইং করানোর জন্যই মূলত আমাকে নেওয়া হয়েছে। মাশরাফি ভাইও এমনটাই বলেছেন। সুযোগ পেলে ভালো জায়গায় বোলিং করার চেষ্টা করব। আমি আশাবাদী, এখন বাকিটা আল্লাহর ইচ্ছা।’

বিশ্বকাপের এবারের আসরটা হবে ‘রাউন্ড রবিন লিগ’ পদ্ধতিতে। অংশগ্রহণকারী সবকটি দলের বিপক্ষেই খেলবে বাংলাদেশ। তবে বিশেষ প্রতিপক্ষ হিসেবে দুটি দলকে চিহ্নিত করেছেন আবু জায়েদ। এবারের আসরে টাইগারদের বিশেষ প্রতিপক্ষের নাম বলতে গিয়ে এই পেসার বলেন ‘স্বাভাবিকভাবে ইংল্যান্ড এবং ভারত এই দুটি দল। প্রথমে ইংল্যান্ড দলকে বলব, যেহেতু তারা স্বাগতিক দল। এর পরেই আছে ভারত।

বিজনেস আওয়ার/১৭ এপ্রিল, ২০১৯/এস

পাঠকের মতামত: