ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » আন্তর্জাতিক » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

কঙ্গোতে নৌকাডুবিতে ১৫০ জনের নিহতের আশঙ্কা

আপডেট : 2019-04-17 19:51:50
কঙ্গোতে নৌকাডুবিতে ১৫০ জনের নিহতের আশঙ্কা

বিজনেস আওয়ার ডেস্ক : মধ্য আফ্রিকার দেশ ডেমোক্র্যাটিক রিপাবলিক অব কঙ্গোর পূর্বাঞ্চলীয় একটি হ্রদে নৌকাডুবিতে দেড় শতাধিক মানুষ নিখোঁজ রয়েছেন। নৌকাডুবির একদিন পর দেশটির প্রেসিডেন্ট ফেলিক্স শিসেকিডে এক টুইট বার্তায় এ তথ্য জানান।

প্রেসিডেন্টের অফিসিয়াল টুইটার অ্যকাউন্ট থেকে দেয়া এক বার্তায় তিনি জানান, ‘গত ১৫ এপ্রিল লেক কিভুতে একটি নৌকাডুবির ঘটনায় আমি মর্মাহত। এ ঘটনায় ১৫০ নিখোঁজ রয়েছেনে। আমি তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।’

কিভু হ্রদের পূর্ব উপকূলের গোমা শহর থেকে গত সোমবার নৌকাটি দক্ষিণাঞ্চলীয় প্রদেশ দক্ষিণ কিভু প্রদেশে যাওয়ার পথে কালেহে নামক এলাকায় ডুবে যায়। পিরোগউক নামে পরিচিত একটি স্থানীয় যাত্রী পরিবহণ নৌকায় প্রায় দুই’শ মানুষ ছিল।

দক্ষিণ কিভু প্রদেশের স্থানীয় কর্মী ডেলফিন এমবিরিমবি জানিয়েছেন, এখন পর্যন্ত তারা তিনটি লাশ ও ৩৩ জনকে জীবিত উদ্ধার করেছেন। এ ছাড়া আরও দেড়শ যাত্রী নিখোঁজ রয়েছেন।

দক্ষিণ কিভু প্রদেশের জাতীয় সহকারী ভিতাল মুহিনি জানিয়েছেন কি কারণে নৌকাটি ডুবে যায় তা এখনো জানা যায়নি। তিনি বলেন, ‘আমরা এখন ওই নৌকাডুবির ঘটনায় কতজন ছিলেন তার সঠিক সংখ্যাটি জানার চেষ্টা করছি।

বিজনেস আওয়ার/১৭ এপ্রিল, ২০১৯/আরএইচ

পাঠকের মতামত: