ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

একজন ভালো অভিনেত্রী হতে চাই : সুমা রায়

আপডেট : 2019-04-17 21:10:48
একজন ভালো অভিনেত্রী হতে চাই : সুমা রায়

শাকিলুর রহমান : বর্তমানে কলকাতার চলচ্চিত্র, মেগা সিরিয়াল ও নাটকে নিয়মিত কাজ করছেন বাংলাদেশের মেয়ে সুমা রায় দে। তিনি বাংলাদেশের বরিশাল জেলায় জন্মগ্রহণ করেন। আর তার ১৮ বছর পর্যন্ত কেটেছে গ্রামের বাড়িতেই। বাংলাদেশের লেখাপড়া শেষে কলকাতায় লেখাপড়া করতে যান তিনি।

তারপর কলকাতার এলএলবি-তে ভর্তি হন। তারপর পড়তে পড়তেই প্রেমে পরেন কলকাতার ছেলে আকাশ কুমার রায়ের সঙ্গে। তার কিছু দিন পরেই সুমা-আকাশ বিয়ে করেন। বর্তমানে তাদের সংসার সুন্দর ভাবেই চলছে বলে বিজনেস আওয়ারকে জানান এই অভিনেত্রী।

ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি আলাদা একটি টান ছিল সুমার। অবশেষে বিয়ের পর তার ইচ্ছা পূরণ হলো। বিয়ের কিছু দিন পর কলকাতায় অভিনয় প্রশিক্ষণ কেন্দ্র থেকে অভিনয়ের তালিম নেন তিনি।

সুমা রায় দে বিজনেস আওয়ারকে জানান, একদিন রেডিও জকি হওয়ার জন্য ইন্টারভিউ দিতে গেলে সেখান থেকে তাঁরা উপদেশ দেয় ক্যামেরার সামনে কাজ করতে। কারণ লুকটা অভিনয়ের ক্ষেত্রে উপযুক্ত। তারপর অফার পেলেন একটি মেগা সিরিয়ালের কাজের জন্য। এটি ছিল কলকাতার ইটিভি বাংলার ‘ভুলে যেয়ো না প্লিজ’ নামের একটি মেগা সিরিয়াল।

তিনি আরও জানান, ‘এই মেগা সিরিয়ালে তার চরিত্রের নাম ছিল বেবি। এরপর স্টার জলসার ‘তোমায় আমায় মিলে‘ মেগায় পাঞ্জাবী শিক্ষিকার চরিত্রে অভিনয় করেন এবং বেশ প্রশংসিত হন। এছাড়াও চরিত্রটিও বেশ জনপ্রিয়ও হয়।’

এছাড়াও আরও অভিনয় করেছেন জি বাংলার ‘রানী রাসমনি‘ মেগায় ভৈরবীর চরিত্রে। আকাশ আটের ‘ঝিল ডাঙ্গার কন্যা‘য় তাঁকে দেখা গেছে পিয়ালির চরিত্রে। এখন তিনি অভিনয় করছেন স্টার জলসার ‘মহাপিঠ তারাপিঠ‘ মেগায় বিষবতীর চরিত্রে।

তিনি মেগা সিরিয়ালের পাশাপাশি বেশ কয়েকটি চলচ্চিত্রেও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। রণদীপ সরকারের ‘নূপুর’, রাজা চন্দের ‘গার্লফ্রেন্ড’ ছবিতেও অভিনয় করেছেন তিনি।

শিঘ্রই আসছে সুমা অভিনীত নতুন ছবি ‘সিতারা’। এই ছবিটি নির্মাণ করছেন কলকাতার নির্মাতার আশিস রায়। এই ছবিতে অভিনয় করেছেন সুব্রত দত্তর স্ত্রীর ভূমিকায়। এছাড়াও নেহাল দত্তর ‘জিও জামাই‘ ছবিতে তানিয়া চরিত্রে অভিনয় করেছেন তিনি।

এ প্রসঙ্গে অভিনেত্রী সুমা রায় দে কলকাতা থেকে মুঠোফোনে বিজনেস আওয়ারকে বলেন, ‘আমি বড়পর্দা-ছোটপর্দা দুইটিতে অভিনয় করতে পছন্দ করি। কারণ, আমি ভবিষ্যতে একজন ভালো অভিনেত্রী হতে চাই। আমার অভিনেতা-অভিনেত্রী হচ্ছে পরান বন্দ্যোপাধ্যায় ও তুলিকা বসু। আমি তাদের মতো অভিনয় করতে চাই।’

বিজনেস আওয়ার/১৭ এপ্রিল, ২০১৯/আরএইচ

পাঠকের মতামত: