ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » আন্তর্জাতিক » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলা, নিহত ১৮৫

আপডেট : 2019-04-21 11:29:46
শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলা, নিহত ১৮৫

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় তিনটি গির্জা ও তিনটি বিলাসবহুল হোটেলে পাঁচটি সিরিজ বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে১৮৫জন নিহত হয়েছে। রোববারের (২১ এপ্রিল) এ ঘটনায় আরও৪০০ শ’ জনের ও বেশি আহত হয়েছে। খ্রীস্টান ধর্মালম্বীদের ইস্টার সানডে চলাকালে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা বলেছেন, স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটের দিকে এই হামলার ঘটনা ঘটে। ওই সময় ইস্টার সানডের প্রার্থনায় অংশ নিতে গির্জাগুলোয় মানুষজনের উপড়ে পড়া ভিড় ছিল।

এ ব্যাপারে শ্রীলঙ্কার জাতীয় হাসপাতালের পরিচালক অনিল জয়সিংহে বলেন, ছয়টি বিস্ফোরণের ঘটনায় ১৮৫ জন নিহত হয়েছেন। রাজধানী কলম্বোতে ৪৯, রাজধানীর অদূরে অবস্থিত নিগোম্বোতে ৬২ এবং পূর্বাঞ্চলীয় প্রদেশ বাট্টিকোলাতে ২৭ জন নিহত হয়েছেন।

খবরে বলা হয়েছে, হামলার শিকার হওয়া গির্জাগুলোর মধ্যে কোটাহেনার কোচচিকাদের সেন্ট অ্যান্থনি চার্চ এবং কাটানার কাটুওয়াপিটিয়ার সেন্ট সেবাস্টিয়ান চার্চও ছিল। এ ঘটনায় বহু লোক হতাহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, কলম্বোর দুটির বিলাসবহুল হোটেল লক্ষ্য করেও হামলা চালানো হয়েছে। তবে এখনও পর্যন্ত বিস্তারিত জানা যায়নি।

গণমাধ্যমের খবরে আরও বলা হয়েছে, সাধারণত ইস্টার সানডের সময় শ্রীলঙ্কার খ্রিস্টান সম্প্রদায়ের ওপর হামলার ঘটনা ঘটে থাকে। তবে এখনও পর্যন্ত কোনও গ্রুপ এই হামলার দায় স্বীকার করেনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ছবি থেকে দেখা যাচ্ছে, কাতুয়াপিটিয়াতে অবস্থিত সেন্ট সেবাস্তিয়ান নামক গির্জার ছাদ ধসে পড়েছে এবং গির্জার মূল স্থানে ছোপ ছোপ রক্তের দাগ লেগে আছে। স্থানীয় গণমাধ্যম বলছে, নিহতদের মধ্যে বিদেশী পর্যটকও আছেন।

শ্রীলঙ্কা মূলত বৌদ্ধ ধর্মাবলম্বীদেরই দেশ। দেশটিতে খ্রিস্টান ধর্মালম্বীদের সংখ্যা মাত্র ছয় শতাংশ। ইস্টার সানডের প্রার্থনার কারণে গির্জাগুলোতে বেশ ভিড় ছিল।

বিজনেস আওয়ার/২১ এপ্রিল, ২০১৯/এ

পাঠকের মতামত: