ঢাকা, রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » আন্তর্জাতিক » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

শ্রীলঙ্কায় কারফিউ জারি

আপডেট : 2019-04-21 17:19:18
শ্রীলঙ্কায় কারফিউ জারি

বিজনেস আওয়ার প্রতিবেদক : শ্রীলঙ্কায় তিনটি গির্জা এবং তিনটি হোটেলে ভয়াবহ বোমা বিস্ফোরণের পর দেশটিতে কারফিউ জরি করা হয়েছে। সেই সঙ্গে দক্ষিণ এশিয়ার এই দ্বীপ দেশে সামাজিক যোগাযোগ মাধ্যমেও কড়াকড়ি আরোপ করা হয়েছে।

রোববার (২১ এপ্রিল) স্টার সানডে'র দিনে সকাল থেকে অন্তত সাত দফা হামলায় অন্তত ১৬৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো চার শতাধিক। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এরই পরিপ্রেক্ষিতে রোববার (২১ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে সোমবার (২২ এপ্রিল) সকাল ৬টা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে। এ ছাড়া আগামীকাল ২২ এপ্রিল ও পরশু ২৩ এপ্রিল সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

শ্রীলঙ্কার প্রেসিডেন্টের দপ্তরের বরাত দিয়ে নিউজ ফার্স্ট ডট লংকা জানিয়েছে, সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত পুরো দেশে কারফিউ বলবৎ থাকবে। পাশাপাশি সোম ও মঙ্গলবার সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

দেশটির প্রতিরক্ষা প্রতিমন্ত্রী রুভান বিজয়বর্ধনে দুপুরে কলম্বোতে সাংবাদিকদের বলেন, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কারফিউ জারির এই সিদ্ধান্ত বহাল থাকবে।

রোববার (২১ এপ্রিল) সকালে কলম্বো ও নেগোম্বোয় ইস্টার সানডের প্রার্থনার সময় তিনটি গির্জা ও বিলাসবহুল তিনটি হোটেলে সিরিজ বোমা হামলা হয়। এই রেশ কাটতে না কাটতে কলম্বোর একটি চিড়িয়াখানার কাছে আবারো বিস্ফোরণ ঘটে।

নিহতদের মধ্যে অনেক বিদেশি পর্যটক রয়েছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ। তবে এরমধ্যে কোন বাংলাদেশি আছেন কিনা সে সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছেন শ্রীলঙ্কায় নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনার।

উল্লেখ্য, রোববার সকাল সাড়ে ৮টা থেকে পৌনে ৯টার মধ্যে ইস্টার সানডের প্রার্থনা চলাকালে কলম্বোর কোচচিকাদে এলাকার সেইন্ট অ্যান্থনির চার্চ, কাটুয়াপিতিয়ার সেইন্ট সেবাস্টিয়ানের চার্চ এবং বাত্তিকালোয়ার জিয়ন গির্জায় বোমা বিস্ফোরণ ঘটে।

বিজনেস আওয়ার/২১ এপ্রিল, ২০১৯/এ

পাঠকের মতামত: