ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » আন্তর্জাতিক » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

শ্রীলঙ্কায় বিমানবন্দরের পাশ থেকে পাইপবোমা উদ্ধার

আপডেট : 2019-04-22 11:51:57
শ্রীলঙ্কায় বিমানবন্দরের পাশ থেকে পাইপবোমা উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর প্রধান বিমানবন্দরের কাছে একটি হাতে বানানো পাইপবোমা উদ্ধার ও নিষ্ক্রিয় করেছে দেশটির বিমানবাহিনী। সোমবার (২২ এপ্রিল) দেশটির পুলিশ বিভাগের বরাত দিয়ে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি এ কথা জানায়।

পুলিশের বরাত দিয়ে সংবাদ সংস্থা এএফপি জানায়, গতকাল রোববার রাতে বন্দরনায়েকে বিমানবন্দরের প্রধান টার্মিনালে যাওয়ার রাস্তার পাশ থেকে ওই বোমা উদ্ধার করা হয়। বোমাটি ঘরে বানানো। এতে পাইপের ভেতর বিস্ফোরক ঢোকানো অবস্থায় ছিল।

বিমানবাহিনীর মুখপাত্র গ্রুপ ক্যাপ্টেন জিহান সেনেভিরাত্নে জানান, আইএডি বোমাটি স্থানীয়ভাবে প্রস্তুত করা বলে মনে করা হচ্ছে। রাস্তার পাশে পড়ে থাকা হাতে বানানো বোমাটি ছয় ফুট দৈর্ঘ্যের। আমরা এটাকে সরিয়ে ফেলে বিমানবাহিনীর নিজস্ব একটি স্থানে নিয়ে নিষ্ক্রিয় করেছি।

উল্লেখ্য, গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত শ্রীলঙ্কার একাধিক গির্জা ও অভিজাত হোটেলে সিরিজ বোমা হামলায় ২৯০ জন নিহত হন। তারপর রাতে এ বোমা উদ্ধার করা হয়। শ্রীলঙ্কার পশ্চিম প্রদেশের নেগম্বো, পূর্ব প্রদেশের বাত্তিকালোয়া এবং রাজধানী কলম্বোর গির্জাগুলোতে বোমা হামলা চালানো হয়।

এ ছাড়া কলম্বোর তিনটি পাঁচ তারকা হোটেল সাংরি-লা, কিংসবুরি, সিনামন গ্র্যান্ডসহ আরেকটি আবাসিক হোটেলে হামলা হয়। ২০০৯ সালে দীর্ঘদিনের গৃহযুদ্ধের অবসানের পর এটিই শ্রীলঙ্কায় হওয়া সবচেয়ে সহিংস ঘটনা।

বিজনেস আওয়ার/২২ এপ্রিল, ২০১৯/এ

পাঠকের মতামত: