ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

খালেদা জিয়াকে মুক্ত করতে গণআন্দোলনের প্রস্তুতি নিন

আপডেট : 2019-04-22 17:00:49
খালেদা জিয়াকে মুক্ত করতে গণআন্দোলনের প্রস্তুতি নিন

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে আজ অস্বাভাবিক অবস্থা বিরাজ করছে। এই অস্বাভাবিক অবস্থা থেকে ভালো অবস্থানে আসতে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তার নেতৃত্বে গণআন্দোলন সৃষ্টি করতে হবে। তাই আপনাদের সকলকে আন্দোলনের প্রস্তুতি নেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

সোমবার (২২ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশটির আয়োজন করে জাতীয়তাবাদী স্বাধীনতা ফোরাম।

তিনি বলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে সরকার রাজনৈতিকভাবে কারাগারে বন্দি করে রেখেছে। তিনি এই মামলার জামিন যোগ্য। কিন্তু সরকার সে জামিনকে দীর্ঘায়িত করে তাকে দেড় বছর ধরে কারাগারে আটক করে রেখেছে।

খন্দকার মোশাররফ বলেন, বর্তমান সরকার অবৈধভাবে ষড়যন্ত্র করে খালেদা জিয়ার নামে মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটকে রেখেছে। ইচ্ছাকৃতভাবে সরকার তার মামলা দীর্ঘায়িত করছে। কারণ খালেদা জিয়ার জনপ্রিয়তায় ভয়ে তাকে আটকে রেখেছে।

বেগম খালেদা জিয়া আপসহীন নেত্রী। তিনি আন্দোলনের মাধ্যমে এ দেশে সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। আর শহীদ জিয়া বাকশালের হাত থেকে এ দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিল। অতএব এদেশে গণতন্ত্র হত্যা করার যে ইতিহাস তা হচ্ছে আওয়ামী লীগের। আর গণতন্ত্র পুনরুদ্ধারের ইতিহাস বিএনপির।

কর্মসূচিতে আরও বক্তব্য দেন হাবিবুর রহমান হাবিব, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুঁদা, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য মিয়া মো. আনোয়ার, তাঁতী দলের যুগ্ম-আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।

বিজনেস আওয়ার/২২ এপ্রিল, ২০১৯/এ

পাঠকের মতামত: