ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

'শপথ নিলেই সাংগঠনিক ব্যবস্থা'

আপডেট : 2019-04-23 14:45:21
'শপথ নিলেই সাংগঠনিক ব্যবস্থা'

বিজনেস আওয়ার প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত ৬ এমপির শপথ না নেওয়ার বিষয়ে আবারও একমত হয়েছে বিএনপি। সোমবার (২২ এপ্রিল) রাতে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বৈঠকে উপস্থিত স্থায়ী কমিটির এক সদস্য জানান, স্থায়ী কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে সারাদেশে সম্প্রতি বৃদ্ধি পাওয়া নারী নির্যাতনের প্রতিবাদে কর্মসূচি দেবে বিএনপি। দু’একদিনের মধ্যে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি ঘোষণা দেওয়া হবে।

সূত্র জানায়, সংসদে শপথ না নেওয়ার বিষয়ে স্থায়ী কমিটির সদস্যদের মতামত নিয়ে তারেক রহমান পুনরায় সিদ্ধান্ত দিয়েছেন দল থেকে নির্বাচিত কেউ শপথ নেবে না।

যেহেতু ৩০ এপ্রিল তাদের শপথ নেওয়ার শেষ সময় সেজন্য চলতি সপ্তাহের যেকোনো দিন নির্বাচিত ছয় এমপিকে গুলশান কার্যালয়ে ডেকে দলের এ সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে। কেউ সিদ্ধান্ত অমান্য করলে তার বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে বলেও বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরে দলীয় ফোরামে এ পর্যন্ত যতগুলো বৈঠক হয়েছে সব বৈঠকেই শপথ না নেওয়ার বিষয়ে সবাই একমত ছিলেন। সোমবারের বৈঠকেও সবাই এ বিষয়ে একমত পোষণ করেন।

বৈঠকে উপস্থিত ছিলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ।

বিজনেস আওয়ার/২৩ এপ্রিল, ২০১৯/এ

পাঠকের মতামত: