ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

চলে গেলেন অভিনেতা সালেহ আহমেদ

আপডেট : 2019-04-24 15:30:05
চলে গেলেন অভিনেতা সালেহ আহমেদ

বিনোদন ডেস্ক : বেশ দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন অভিনেতা সালেহ আহমেদ। অবশেষে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে বুধবার (২৪ এপ্রিল) তিনি না ফেরার দেশে পাড়ি জমালেন। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সংস্কৃতি অঙ্গনে। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বুধবার দুপুর আড়াইটার দিকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মুত্যুবরণ করেছেন তিনি। তার মামাতো ভাই অভিনেতা আহসানুল হক মিনু এই তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ধরে অসুস্থ হয়ে আছেন এই অভিনেতা। সপ্তাহ খানেক আগে গুরুতর অসুস্থ হয়ে আবারও অ্যাপোলো হাসপাতালে ভর্তি হয়েছেন অভিনেতা সালেহ আহমেদ।

প্রায় ৫ বছর ধরে অ্যাপোলো হাসপাতালে নিয়মিত চিকিৎসা নেন। তবে ক্রমেই ৮৩ বছর বয়সী এই অভিনেতার শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। অবশেষে হঠাৎ শরীর বেশি খারাপ হওয়ায় সপ্তাহ খানেক আগে তাকে অ্যাপোলেতে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসা চলাকালীন অবস্থায় তার মৃত্যু হয়।

উল্লেখ্য, বগুড়ার সারিয়াকান্দিতে সালেহ আহমেদের জন্ম। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে চাকরির পাশাপাশি ময়মনসিংহে অমরাবতী নাটমঞ্চের সঙ্গে যুক্ত ছিলেন এই অভিনেতা।

স্বাধীনতার আগে বিটিভিতে তিনি নিয়মিত অভিনয় করতেন। ১৯৯১ সালে অবসরে যাওয়ার পর হুমায়ূন আহমেদের নাটকে ও চলচ্চিত্রে অভিনয় শুরু করেন।

ধারাবাহিক নাটক 'অয়োময়' এবং ‘আগুনের পরশমণি’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জগতে তার দাপুটে পদচারণা শুরু হয়। এরপর অসংখ্য টিভি নাটক এবং চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। স্বীকৃতি হিসেবে পেয়েছেন স্বাধীনতা পদক।

বিজনেস আওয়ার/২৪ এপ্রিল, ২০১৯/এ

পাঠকের মতামত: