ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » শিক্ষা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

৬ মে'র মধ্যে এসএসসির ফল প্রকাশ

আপডেট : 2019-04-24 15:55:18
৬ মে'র মধ্যে এসএসসির ফল প্রকাশ

বিজনেস আওয়ার প্রতিবেদক : এসএসসি ও সমমান পরীক্ষার ফল আগামী ৪ থেকে ৬ মে'র মধ্যে প্রকাশ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রস্তাব পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী সময় নির্ধারণ করে দিলে সেদিনই ফল প্রকাশ করা হবে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব নাজমুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে নাজমুল হক বলেন, আন্তঃশিক্ষা বোর্ড থেকে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের জন্য ৪ থেকে ৬ মে সম্ভাব্য সময় উল্লেখ করে প্রস্তাব পাঠানো হয়েছে। আমরা সেই প্রস্তাব প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য পাঠিয়েছি। প্রধানমন্ত্রী যেদিন সময় দেবেন সে দিনই ফল প্রকাশ করা হবে।

এদিকে আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের সকল প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে। ৪ থেকে ৬ মে ফল প্রকাশের প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

পরীক্ষা শেষের ৬০ দিনের মধ্যে ফল প্রকাশের কথা থাকলেও সামনে রোজা আসার কারণে একটু আগেই ফল প্রকাশের প্রস্তাব করা হয়েছে। ফল প্রকাশের জন্য যেহেতু আমাদের প্রস্তুতি সম্পন্ন, তাই আগামী ৯ মে ৬০ দিন পূর্ণ হলেও তার আগেই এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের জন্য প্রস্তাব করা হয়েছে।

গেলো ২ ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা শুরু হয়। ২৬ ফেব্রুয়ারি থেকে ১৬ মার্চ পর্যন্ত ব্যবহারিক পরীক্ষা শেষ হয়। এ পরীক্ষায় সারাদেশে মোট ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ জন পরীক্ষার্থী অংশ নেয়।

বিজনেস আওয়ার/২৪ এপ্রিল, ২০১৯/এ

এ বিভাগের অন্যান্য সংবাদ

পাঠকের মতামত: