ঢাকা, সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

শপথ নিলেন বিএনপির জাহিদুর রহমান

আপডেট : 2019-04-25 12:40:36
শপথ নিলেন বিএনপির জাহিদুর রহমান

বিজনেস আওয়ার প্রতিবেদক : সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দলের শীর্ষ নেতাদের হুঁশিয়ারি উপেক্ষা করে একাদশ সংসদে বিএনপির প্রথম সাংসদ হিসেবে শপথ নিলেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত জাহিদুর রহমান জাহিদ।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বেলা ১২টায় জাতীয় সংসদ ভবনে তার দপ্তরে জাহিদুর রহমানকে শপথবাক্য পাঠ করান স্পিকার শিরীন শারমিন চৌধুরী । শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সংসদ সচিব জাফর আহমেদ খান।

এর আগে জাহিদুর রহমান আজ সকালে শপথ নিতে জাতীয় সংসদ ভবনে স্পিকারের কক্ষে যান।সংসদ সচিবালয়ের পরিচালক (গণসংযোগ) তারেক মাহমুদ এ তথ্যজানান।

সংসদ সচিবালয় সুত্রে জানা গেছে, একাদশ সংসদ নির্বাচনে জয়ী ৩০০ প্রার্থীর মধ্যে জাহিদকে নিয়ে মোট ২৯৫ জন এ পর্যন্ত শপথ নিয়েছেন। বিএনপি থেকে নির্বাচিত আর পাঁচজন এখনও শপথ নেওয়ার বাকি।

বিএনপির একটি সূত্র জানায়, বিএনপি থেকে নির্বাচিত ছয় জন সংসদ সদস্যের মধ্যে কেবল জাহিদুর রহমানই দলীয় সিদ্ধান্ত অমান্য করে শপথ নিলেন। জাহিদুর রহমান শপথ গ্রহণ করলে তাকে শোকজ করা হবে। পরবর্তীতে তাকে বহিষ্কারও করা হতে পারে।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর ওই নির্বাচনে অংশ নিয়ে মাত্র ছয়টি আসনে জয় পায় বিএনপি। আর গণফোরামের দুটি মিলিয়ে ঐক্যফ্রন্ট পায় মোট আটটি আসন।

নির্বাচনে ‘ভোট ডাকাতির’ অভিযোগ তুলে পুনর্নির্বাচনের দাবি তোলে তারা। নির্বাচিতরা সংসদ সদস্য হিসেবে শপথ নেবে না বলেও ঘোষণা দেওয়া হয় বিএনপি ও ঐক্যফ্রন্টের পক্ষ থেকে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-৩ আসনে তিন সাবেক সাংসদকে হারিয়ে নির্বাচিত হন বিএনপি প্রার্থী জাহিদুর রহমান। রংপুর বিভাগের মধ্যে জাহিদুর রহমানই একমাত্র বিএনপির প্রার্থী, যিনি জয়ী হতে পেরেছেন।

বিস্তারিত আসছে.........

বিজনেস আওয়ার/২৫ এপ্রিল, ২০১৯/এ

পাঠকের মতামত: