ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ইমরুলের বাদ পড়ার কারন ব্যাখা করলেন রোডস

আপডেট : 2019-04-25 19:26:22
ইমরুলের বাদ পড়ার কারন ব্যাখা করলেন রোডস

বিজনেস আওয়ার প্রতিবেদক : বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার পর সবচেয়ে বেশি আলোচনা হয়েছে দুইটি নামকে ঘিরে- ডানহাতি পেসার তাসকিন আহমেদ এবং বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যান ইমরুল কায়েস। স্কোয়াড ঘোষণার পরপরই তাসকিনের ব্যাপারে কম জল ঘোলা হয়নি।

সে তুলনায় অনেকটা আড়ালেই ছিলেন ইমরুল। অথচ আন্তর্জাতিক ক্রিকেটে নিজের সবশেষ দশ ওয়ানডে ইনিংস কিংবা গত বিশ্বকাপের পর থেকে ইমরুলের পরিসংখ্যান বাহবা দেয়ার মতোই।

শেষ ১০ ওয়ানডে ম্যাচে ইমরুলের নামের পাশে রয়েছে ৩টি ফিফটি ও ২টি সেঞ্চুরি। এছাড়া ২০১৫ সালের বিশ্বকাপের পর থেকে খেলা ২২ ইনিংসে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ১০৩৫ রান করেছেন ইমরুল। ৪৯.২৮ গড়ে এ রান করার পথে ৩টি সেঞ্চুরির সঙ্গে ৬টি পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেলেছেন তিনি। তবু বিশ্বকাপ দলে কেনো নেই ইমরুল?

স্কোয়াড ঘোষণার সময় বড় ম্যাচের ‘ইমপ্যাক্ট’ প্লেয়ার হিসেবে সৌম্য সরকার এবং লিটন দাসের এগিয়ে থাকার কথা জানিয়েছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তবে দলের প্রধান কোচ স্টিভ রোডস ইমরুলের দলে জায়গা না পাওয়ার বিষয়টি ব্যাখ্যা করেছেন আরও দারুণভাবে।

আজ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের কনফারেন্স হলে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বিশ্বকাপ স্কোয়াডসহ নানান বিষয়ে দীর্ঘক্ষণ কথা বলেন রোডস। যেখানে ইমরুলের কথা তোলা হলে যেনো খুশিই হন তিনি।

নিজের সহজাত ভঙ্গিমায় রোডস বলেন, ‘ইমরুলের প্রসঙ্গ আসায় আমি খুশি হয়েছি। আমরা চেষ্টা করছি বাংলাদেশ দলে সর্বোচ্চ মানের ক্রিকেটার যত বেশি সম্ভব রাখা যায় এবং গভীরতা যতো বাড়ানো যায়। এমন নয় যে ৪-৫ জন সর্বোচ্চ মানের ক্রিকেটার হলেই কাজ হয়ে যাবে। এমন ক্রিকেটাররের সংখ্যা আরো বেশি হলে আমরা ভালো অবস্থানে থাকবো। আমি মনে করি আমাদের ঘরোয়া লিগে বেশ কিছু ভালো ক্রিকেটার আছে।’

এসময় ইমরুলের সাম্প্রতিক পারফরম্যান্সের উদাহরণ টেনে রোডস বুঝিয়ে দেন ইমরুলের মতো পারফর্মার বিশ্বকাপ দলে না থাকার মানে হলো বাংলাদেশের বিশ্বকাপ দলটা বেশ শক্তিশালীই হয়েছে। যে কারণে ইমরুলের মতো ক্রিকেটারকেও থাকতে হচ্ছে বাইরে।

রোডসের ভাষ্যে, ‘সন্দেহ নেই ইমরুল একজন উঁচুমানের ক্রিকেটার। আন্তর্জাতিক ক্রিকেটে তা সে প্রমাণ করেছে। কিন্তু সে বিশ্বকাপ স্কোয়াডের অংশ নয়। যেহেতু ইমরুলের মতো একজন ক্রিকেটার আমাদের দলের অংশ নয়, তার মানে দাঁড়ায় যাদেরকে আমরা নিয়ে যাচ্ছি তাঁরাও ভালো মানের ক্রিকেটার।’

তিনি আরও বলেন, ‘আমরা যখন ইমরুলের মতো ক্রিকেটারকে দেশে রেখে যাচ্ছি তখন সেটা আমাদের উঁচুমানের ক্রিকেটারের গভীরতা নির্দেশ করে। যদি কারো ইনজুরি বা অন্য কোন কারণে আমাদের ইমরুলকে দরকার হয় আমরা সবাই জানি সে কি করতে পারে। ইমরুল মিস করবে এবারের বিশ্বকাপ। যখন ভালো কেউ মিস করছে তখন এটাও নিশ্চিত ভালো কেউই যাচ্ছে।’

বিজনেস আওয়ার/২৫ এপ্রিল, ২০১৯/আরএইচ

পাঠকের মতামত: