ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » আন্তর্জাতিক » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

শ্রীলঙ্কায় জঙ্গিদের সঙ্গে গোলাগুলিতে নিহত ১৫

আপডেট : 2019-04-27 10:22:00
শ্রীলঙ্কায় জঙ্গিদের সঙ্গে গোলাগুলিতে নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কায় সন্দেহভাজন জঙ্গি আস্তানায় অভিযান চালিয়েছে দেশটির নিরাপত্তা বাহিনী। এ সময় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সন্দেহভাজন জঙ্গিদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে ৬ শিশুসহ ১৫ জন নিহতের খবর পাওয়া গেছে। শুক্রবার দিবাগত মধ্যরাতে এ ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে ৪ জন সন্দেহভাজান আইএস সদস্য রয়েছে বলে দাবি করেছে নিরাপত্তা বাহিনী। ইস্টার সানডেতে হামলায় জড়িতে সন্দেহ ১৪০ জনকে গ্রেফতারে অভিযানে নামলে সন্দেহভাজন হামলাকারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর বন্দুকযুদ্ধ হয়।

অভিযানে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য, ড্রোন, আইএসএর পোশাক ও পতাকা উদ্ধার করা হয়। এ অবস্থায় পূর্বাঞ্চলে অনির্দিষ্টকালের জন্য কারফিউ জারি করেছে কর্তৃপক্ষ।

সন্দেহভাজন বাকিরা ন্যাশনাল তাওহীদ জামাতের (এনটিআই) এর সদস্য বলে ধারণা করা হচ্ছে। এই সংগঠনটি আইএসের সঙ্গে যুক্ত হয়ে ইস্টার সানডে'র দিনে শ্রীলঙ্কার গীর্জায় বোমা হামলা করেছে বলে ধারণা করা হচ্ছে।

গত ২১ এপ্রিল ইস্টার সানডের সকালে তিনটি গির্জা ও চারটি হোটেলে একযোগে ওই আত্মঘাতী হামলায় অন্তত ২৫৩ জন নিহত হন। এ ঘটনায় আহত হয়েছে আরো পাঁচ শতাধিক মানুষ।

এক দশকের মধ্যে ভয়ঙ্করতম ওই আত্মঘাতী হামলার পর ভারত মহাসাগরের এই দ্বীপ দেশে জারি করা হয়েছে জরুরি অবস্থা। পুরো দেশে মোতায়েন করা হয়েছে প্রায় ১০ হাজার সৈন্য।

বিজনেস আওয়ার/২৭ এপ্রিল, ২০১৯/এ

পাঠকের মতামত: