ঢাকা, রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

জাহিদের ‘ভাগ্য’ নির্ধারণ সন্ধ্যায়

আপডেট : 2019-04-27 12:13:06
জাহিদের ‘ভাগ্য’ নির্ধারণ সন্ধ্যায়

বিজনেস আওয়ার প্রতিবেদক : ধানের শীষ মার্কা নিয়ে ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত জাহিদুর রহমান শপথ নেওয়ার পর দল কি ধরনের সিদ্ধান্ত নেবে তা জানতে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা বৈঠকে বসবেন সন্ধ্যায়। শনিবার (২৭ এপ্রিল) সন্ধ্যার পর গুলশানে দলের চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক হবে।

এতে স্কাইপে-তে যোগ দেওয়ার কথা রয়েছে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের। বৈঠকে সিদ্ধান্ত হবে দল জাহিদের বিষয়ে কি ধরনের ব্যবস্থা নেবে। এদিকে জাহিদের শপথের পর নির্বাচিত অন্য চারজনকে থামানোর চেষ্টা করছে বিএনপি।

দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান গত দুই দিনে বেশ কয়েকবার ফোন করে তাদের শপথ না নেওয়ার অনুরোধ করেছেন। পাশাপাশি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও এ ব্যাপারে তাদের সঙ্গে দফায় দফায় কথা বলছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

স্থায়ী কমিটির দায়িত্বশীল একাধিক সূত্রে জানা গেছে, বৈঠকে ঠাকুরগাঁও-৩ আসন থেকে দলীয় নির্বাচিত জাহিদুর রহমান জাহিদের শপথ গ্রহণের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, খালেদা জিয়ার স্বাস্থ্য, জামিনের বিষয়ে আলোচনা হবে। বৈঠকের মধ্যে বা শেষ দিকে দলের অবস্থান ব্রিফ করা হতে পারে।

বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারকদের এই বৈঠকে শুক্রবার গণফোরামের বিশেষ কাউন্সিলে মোকাব্বির খানের অংশগ্রহণ এবং মোস্তফা মোহসীন মন্টুকে সাধারণ সম্পাদক থেকে বাদ দেওয়ার সম্ভাব্যতা নিয়েও আলোচনা হতে পারে।

গণফোরাম থেকে নির্বাচিত মোকাব্বির খানকে দল থেকে বহিষ্কার করার কথা থাকলেও শুক্রবার দলটির বিশেষ কাউন্সিলে তার উপস্থিতি নিয়ে দলের মধ্যে বিভক্তির সৃষ্টি হয়েছে। জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের দলটির সঙ্গে বিএনপির সম্পর্ক কোন দিকে যাবে তা নিয়েও আলোচনা হবে।

এ ব্যাপারে বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, সিনিয়র নেতারা নিয়মিতই আলোচনা করেন। এরই অংশ হিসেবে শনিবারও তারা বসবেন।

বিজনেস আওয়ার/২৭ এপ্রিল, ২০১৯/এ

পাঠকের মতামত: