ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » সারাদেশ » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ব্রিজের অংশ ধ্বসে সীমাহীন দুর্ভোগে ৭ গ্রামের মানুষ

আপডেট : 2019-04-27 12:31:34
ব্রিজের অংশ ধ্বসে সীমাহীন দুর্ভোগে ৭ গ্রামের মানুষ


বিজনেস আওয়ার প্রতিবেদক (টাঙ্গাইল) : টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ধলাপাড়া হয়ে রত্নাআটা ও সরাবাড়ি যাওয়ার একমাত্র রাস্তার খালের ওপর নির্মিত ব্রিজটি মাঝের অংশ কিছু দিন আগে ধ্বসে পড়েছে। ফলে চরম দুর্ভোগে পড়েছে এলাকাবাসী।

উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানা যায়, রত্নাআাট থেকে ৩ কি.মি. রাস্তার খালের ওপর ব্রিজটি ১৯৭৪-৭৫ সালে নির্মাণ করা হয়। ইতিমধ্যে ব্রিজটির মেয়াদ উত্তির্ণ হয়ে গেছে।

জানা যায়, রাস্তাটি দিয়ে রত্নাআটা, সরাবাড়ি, কাঠালিয়াটা, নোয়াবাড়ি, বাসাবাইদ, কাজলা ও ধলাপাড়ার বড় মেধার গ্রামের প্রায় ৩০ হাজার লোকের যাতায়াত। এছাড়া ধলাপাড়া কলেজ, ধলাপাড়া এস.ইউ.পি উচ্চ বিদ্যালয় ও চন্দন বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীদের যাতায়াতের একমাত্র রাস্তা এটি।

ধলাপাড়া গ্রামের রানা জনান, ব্রিজটিতে যে গর্ত হয়েছে তাতে করে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

ধলাপাড়া চন্দন বালিকা বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী তাসলিমা জানায়, আমরা অনেক দূর থেকে স্কুলে আসি। ব্রিজটি ভেঙ্গে যাওয়ায় ভ্যান-রিক্সা চলাচল করতে না পাড়ায় স্কুলে আসতে আমাদের অনেক সমস্যা হচ্ছে।

এ বিষয়ে উপজেলা এলজিইডি প্রকৌশলী এ কে এম হেদায়েত উল্লাহ বলেন, ব্রিজটির মেয়াদ উত্তির্ণ হওয়ায় নতুন একটি ব্রিজের প্রস্তাব উপরে পাঠানো হবে। এলাকাবাসীর চলাচলে সাময়িকের জন্য একটি স্লাব বসানোর ব্যবস্থা করা হবে।

বিজনেস আওয়ার/২৭ এপ্রিল, ২০১৯/টিএ/এ

পাঠকের মতামত: