ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

'দুই-একজন শপথ নিলে ক্ষতি হবে না'

আপডেট : 2019-04-27 15:08:22
'দুই-একজন শপথ নিলে ক্ষতি হবে না'


বিজনেস আওয়ার প্রতিবেদক : বিএনপি একটি বটগাছের মতো। ফলে গাছ থেকে দুই-একটা পাতা ঝরলে তাতে কিছু যায় আসে না। দলীয় সিদ্ধান্তের বাইরে এক সংসদ সদস্যের শপথ নেওয়াকে কেন্দ্র করে এ কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

শনিবার (২৭ এপ্রিল) রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে তাঁতী দলের আহ্বায়ক কমিটির শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

দলীয় আনুগত্যের বাইরে গিয়ে বিএনপির এমপিরা কেন শপথ নিচ্ছেন এমন প্রশ্নের জবাবে সাবেক এ মন্ত্রী বলেন, আমাদের অতীত ইতিহাসে এ রকম উদাহরণ আছে। জিয়াউর রহমানের মৃত্যুর পর হুদা আর মতিন এবং প্রেসিডেন্টের কেবিনেটের ডাকসাইটের মন্ত্রীরা বিএনপি ভাঙার চেষ্টা করেছিলেন।

ওয়ান ইলেভেনের সময় চেষ্টা করেছিলেন, পারেন নাই। আমরা মনে করি, আমাদের সিদ্ধান্তের বাইরে কেউ কোনও পদক্ষেপ নিলে গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা নেবে দল। তাতে দলের কোনও ক্ষতি হবে না।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে খন্দকার মোশাররফ বলেন, বিএনপিকে চাপে রাখার জন্যই খালেদা জিয়াকে কারাগারে রাখা হয়েছে। জামিনযোগ্য মামলা হওয়া সত্ত্বেও তাকে জামিন দেওয়া হচ্ছে না। অন্য মামলা দিয়ে তাকে কারাগারে আটকে রাখা হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেছেন, বিএনপিকে চাপে রাখা হচ্ছে না, এটা জনগণই বিচার করবে। জনগণের চোখের সামনে পরিষ্কার, এই সরকার একতরফাভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য বিরোধী দলের উপর বিভিন্ন ধরনের চাপ দিয়ে যাচ্ছে। বিএনপির ওপরে বিভিন্ন ধরনের চাপ সৃষ্টি করছে।

বিজনেস আওয়ার/২৭ এপ্রিল, ২০১৯/এ

পাঠকের মতামত: