ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » অপরাধ ও আইন » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

রুহুল আমিনের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান চলবে

আপডেট : 2019-04-28 12:32:47
রুহুল আমিনের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান চলবে

বিজনেস আওয়ার প্রতিবেদক : জাতীয় পার্টির (জাপা) সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারকে দুদকের তলব নোটিশ স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশের ওপর স্থগিতাদেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

ফলে রুহুল আমিন হাওলাদারের বিরুদ্ধে অনুসন্ধান চলতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন দুদকের আইনজীবী। রোববার (২৮ এপ্রিল) প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বেঞ্চ হাইকোর্টের আদেশের বিরুদ্ধে দুদকের করা আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেন।

আদালতে রুহুল আমিন হাওলাদারের পক্ষে ছিলেন ব্যারিস্টার শফিক আহমেদ, জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন ও আইনজীবী মাহবুব শফিক। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, রুহুল আমিন সাহেবকে দুর্নীতি দমন কমিশনের দেয়া নোটিশের কার্যকারিতা গত ৩ এপ্রিল চার সপ্তাহের জন্য স্থগিত করেছিলেন হাইকোর্ট। এর বিরুদ্ধে দুদকের পক্ষ থেকে আপিল বিভাগে আবেদন করা হয়।

আজ (রোববার) আপিল বিভাগ হাইকোর্টের আদেশ স্থগিত করে আদেশ দেন। এখন তার বিরুদ্ধে দুদকের অনুসন্ধান কার্যক্রম চলতে কোনো বাধা নেই।

উল্লেখ্য, গত ২৮ মার্চ রুহুল আমিন হাওলাদারকে দুর্নীতির বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে তলব করে চিঠি দেন দুদকের উপ-পরিচালক সৈয়দ আহমদ। এর পরিপ্রেক্ষিতে হাইকোর্টের শরণাপন্ন হন জাতীয় পার্টির সাবেক এই মহাসচিব।

বিজনেস আওয়ার/২৮ এপ্রিল, ২০১৯/এ

পাঠকের মতামত: