ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

সিঙ্গাপুরে সুবীর নন্দীর চিকিৎসা শুরু

আপডেট : 2019-05-01 15:04:29
সিঙ্গাপুরে সুবীর নন্দীর চিকিৎসা শুরু

বিনোদন ডেস্ক : দেশ বরেণ্য সঙ্গীতশিল্পী সুবীর নন্দীকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাসেবা দেয়া শুরু হয়েছে। বাংলাদেশ সময় বিকেল পাঁচটায় সিঙ্গাপুরের হাসপাতালে এই শিল্পীর ভর্তি–প্রক্রিয়া সম্পন্ন হয়। সুবীর নন্দীর সঙ্গে আছেন মেয়ে ফাল্গুনী নন্দী।

গতকাল মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল ১০টা ৪০ মিনিটে এয়ার অ্যাম্বুলেন্সে সুবীর নন্দীকে নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশে যাত্রা করে। সুবীর নন্দীর চিকিৎসার বিষয়টি সমন্বয় করছেন ডা. সামন্ত লাল সেন।

তিনি জানান, সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে অনেকদিন ধরেই যোগাযোগ করা হচ্ছিল। চিকিৎসার ব্যাপারে সবুজ সংকেত পাওয়ার পরই উন্নত চিকিৎসার সব ধরনের ব্যবস্থা করা হয়েছে।

জানা গেছে, সুবীর নন্দীর অবস্থা অপরিবর্তিত রয়েছে। চিকিৎসা শুরু করার পর ডাক্তাররা তার দ্রুত আরোগ্য লাভের বিষয়ে আশা প্রকাশ করেছেন।

এর আগে সোমবার রাত পৌনে ১১টার দিকে শিল্পীকে নিয়ে এয়ার অ্যাম্বুলেন্সটি উড্ডয়ন করে। কিন্তু কিছুক্ষণ পর আবার তা ফিরে আসে। পরে তাকে আবারও সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়া হয়।

এরপর মঙ্গলবার দুপুরের পর আবার তাকে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে নেয়া হয়। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে আগেই জানানো হয়েছিল, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উন্নত চিকিৎসার জন্য বরেণ্য সঙ্গীতশিল্পী সুবীর নন্দীকে সিঙ্গাপুর নেয়া হচ্ছে।

উল্লেখ্য, গত ১২ এপ্রিল পরিবারের সবাইকে নিয়ে মৌলভীবাজারে আত্মীয়ের বাড়িতে যান সুবীর নন্দী। সেখানে একটি অনুষ্ঠান ছিল। ঢাকায় ফেরার ট্রেনে ওঠার জন্য বিকেলে মৌলভীবাজার থেকে শ্রীমঙ্গলে আসেন তারা। ট্রেনেই অসুস্থ হয়ে পড়েন তিনি।

শারীরিক অবস্থা খারাপ হয়ে গেলে তাকে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেয়া হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়।

একুশে পদকপ্রাপ্ত সঙ্গীতশিল্পী সুবীর নন্দী ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান।

দীর্ঘ ৪০ বছরের ক্যারিয়ারে সুবীর নন্দী গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান।

১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম 'সুবীর নন্দীর গান' ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে। তবে চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত 'সূর্যগ্রহণ' চলচ্চিত্রে।

চলচ্চিত্রে প্লেব্যাক করে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন তিনি। আর চলতি বছরে সংগীতে অবদানের জন্য বাংলাদেশ সরকার সুবীর নন্দীকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করেছে।

বিজনেস আওয়ার/০১ মে, ২০১৯/এ

পাঠকের মতামত: