ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

প্রশংসায় ভাসছে ফারহান-ইভানার ‘এ শহরের পাখিগুলো একা’

আপডেট : 2019-05-01 17:24:10
প্রশংসায় ভাসছে ফারহান-ইভানার ‘এ শহরের পাখিগুলো একা’

বিনোদন প্রতিবেদক : বৈশাখ উপলক্ষে ইউটিউবে মু্ক্তি পেয়েছে তরুণ নির্মাতা তৌহিদ আশরাফ পরিচালিত নাটক ‘এ শহরের পাখিগুলো একা’। এই নাটকটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনয়শিল্পী মুশফিক ফারহান ও পারসা ইভানা। প্রকাশের পরই ব্যাপক সাড়া ফেলেছে নাটকটি। এছাড়াও নাটকটি প্রশংসায় ভাসছে।

‘এ শহরের পাখিগুলো একা’ নাটকটি প্রযোজনা করেছেন নির্মাতা ও প্রযোজক মাবরুর রশিদ বান্নাহ্। এই নাটকটি নিয়ে অনেক বেশি আশাবাদী তরুণ নির্মাতা তৌহিদ আশরাফ।

তিনি বিজনেস আওয়ারকে বলেন, ‘দর্শকদের কাছ থেকে অনেক ভালো সাড়া পাচ্ছি। আমি ভাষায় প্রকাশ করতে পারব না। আমার টীম, দর্শকদের প্রতি কৃতজ্ঞ ও ভালোবাসা। এছাড়াও আমার ‘শোবার ঘর’ নামের একটি ধারাবাহিক নাটকও চলছে। এখান থেকেও অনেক সাড়া পাচ্ছি। আশা করি, সামনে আরও ভালো ভালো কাজ দর্শকদের উপহার দিব।’

অল্প সময়ের মধ্যেই নাটকটি গ্রহণ করেছেন দর্শক। এছাড়াও প্রায় পাঁচ হাজারের বেশী দর্শক ‘এ শহরের পাখিগুলো একা’ দেখে নিজেদের মতামত জানিয়েছেন। যেখানেও সবাই নাটকটির প্রশংসা করেছেন। সোশ্যাল মিডিয়া ও বিভিন্ন গ্রুপে এ নাটক ব্যাপকভাবে প্রশংসা কুড়াচ্ছে। অনেকেই নিজেদের ফেসবুকে লিঙ্ক শেয়ার করে সাধুবাদ জানাচ্ছেন।

এরই মধ্যে নাটকটি ২০ লাখ ভিউয়ার্স ছাড়িয়েছে। নাটকটি দেখে কাঁদছেন দর্শক। নিজেদের মতামত জানাচ্ছেন সোশাল মিডিয়ায়। এছাড়াও বিভিন্ন ফেইসবুক গ্রুপে নাটকটি নিয়ে আলোচনা হচ্ছে। ফারহান-ইভানার অভিনয় ও তরুণ নির্মাতা তৌহিদ আশরাফের নির্মাণের ভূয়সী প্রশংসা করছেনে অধিকাংশ দর্শক। তা ছাড়াও ফারহান-ইভানার অভিনয়ও দারুণ প্রশংসিত হয়েছে।

আনোয়ার নামের এক নাটকপ্রেমী লিখেছেন, ‘আমার দেখা জীবনের শ্রেষ্ট নাটক, এত ভালো লেগেছে যা ভাষায় প্রকাশ করতে পারব না। এতো টা ভালো লেগেছে, যার কারণে টানা ১০মিনিট ধরে কাঁদতে হয়েছে। আল্লার কাছে শুধু এই টুকু বলবো, বাস্তবে যেন এই ভাবে কাউওকে কষ্ট না পেতে হয়।’

নাটকটি দেখার পর ফয়সাল লিখেছেন, ‘আমার দেখা এ বছরের সেরা নাটক। নাটকটা অনেক ভালো লাগলো। নাটকটা পুরো বাস্তব জীবনে ঘটে যাওয়া একটি কাহিনী।’

এই নাটকে ফারহান-ইভানা ছাড়াও আরও অভিনয় করেছেন জেরিন খান রত্না, তানজিম হাসান অনিক, একে নাদিম প্রমুখ।

এদিকে, নির্মাতা তৌহিদ আশরাফের গেল ফেব্রুয়ারিতে বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে মু্ক্তি পেয়েছে ‘দেয়ালের ওপারে তুমি’। এই নাটকটিও বেশ আলোচনায় রয়েছে। সবমিলিয়ে বেশ আলোচনাতেই রয়েছে তরুণ নির্মাতা তৌহিদ আশরাফ।

বিজনেস আওয়ার/০১ মে, ২০১৯/এ

পাঠকের মতামত: