ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

৬০০ গোলের মাইলফলকে মেসি

আপডেট : 2019-05-02 10:45:28
৬০০ গোলের মাইলফলকে মেসি


স্পোর্টস ডেস্ক : লিভারপুলকে ৩-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। আর এই ম্যাচে জোড়া গোল করে অনন্য এক কীর্তিতে নাম লিখিয়েছেন আর্জেন্টাইন ফুটবলের ক্ষুদে জাদুকর লিওনেল মেসি। এই নিয়ে বার্সার জার্সিতে ৬০০ গোলের চূড়া স্পর্শ করা হয়ে গেল।

ম্যাচের ২৬তম মিনিটে জর্দি আলবার নিচু পাস থেকে দুর্দান্ত এক ডাইভে গোল করে বার্সাকে এগিয়ে দিয়েছিলেন লুইস সুয়ারেজ। এরপর ৭৫তম মিনিটে সুয়ারেজের শট বারে লেগে ফিরে এলে ফিরতি শটে ব্যবধান দ্বিগুণ করেন বার্সা অধিনায়ক।

৮২তম মিনিটে ম্যাচে ফিরতে মরিয়া লিভারপুলের কফিনে শেষ পেরেক ঠুকে দেন মেসি। ৩০ গজ দূরে থেকে নেওয়া বাঁ পায়ের বাঁকানো শটে যে গোলটি বার্সা অধিনায়ক করলেন তা ফুটবল ভক্তদের চোখে অনেকদিন লেগে থাকবে সন্দেহ নেই। এই গোলেই বার্সার হয়ে তার ৬০০ গোলের মাইলফলক ছোঁয়া হয়ে যায়।

গত সপ্তাহে ইন্টার মিলানের বিপক্ষে গোল করে ৬০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন রোনালদো। এবার একই কীর্তিতে নাম লেখালেন মেসি। তবে রোনালদোর গোল অবশ্য নির্দিষ্ট কোনো ক্লাবের হয়ে নয়।

নিজ দেশের ক্লাব স্পোর্টিং সিপির হয়ে ক্যারিয়ার শুরু করে ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদ এবং এখন জুভেন্টাসের হয়ে তার মোট গোলের সংখ্যা ৬০০। সবচেয়ে বেশি ৪৫০ গোল রিয়ালের হয়ে। আর মেসির ক্ষেত্রে ক্লাবের নামটি শুধুই বার্সেলোনা।+

উল্লেখ্য, ২০০৪ সালের ১ মে আবালকেটার বিপক্ষে নিজের প্রথম অফিসিয়াল গোল করেছিলেন মেসি। ২০১৯ সালের ১ মে এসে দেখা পেলেন ৬০০তম গোলের।

বিজনেস আওয়ার/০২ মে, ২০১৯/এ

পাঠকের মতামত: