ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

বাংলাদেশের বিশ্বকাপ জার্সি ফের পাল্টালো

আপডেট : 2019-05-02 17:24:24
বাংলাদেশের বিশ্বকাপ জার্সি ফের পাল্টালো

বিজনেস আওয়ার প্রতিবেদক : বাংলাদেশের বিশ্বকাপ জার্সি ফের পরিবর্তন করা হয়েছে। জার্সিতে শুধু সবুজ রং থাকায় এ পরিবর্তন আনা হয়েছে। বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের তোপের মুখে পরিবর্তন হওয়া সেই ডিজাইনে হাতে লাল শেড আনা হয়। নতুন জার্সিতে হাতায় আর লাল শেড রাখা হয়নি।

বৃহস্পতিবার (০২ মে) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিসিবি দ্বিতীয় দফায় জার্সি বদলের বিষয়টি নিশ্চিত করেছে।

সবুজ রঙের জার্সিতে দ্বিতীয় দফায় পরিবর্তন এনেছে বিসিবি। প্রথম দফায় পরিবর্তিত ডিজাইনে জার্সির বুকের মধ্যে লাল ব্যাকগ্রাউন্ডের ওপর লেখা ছিল ‘বাংলাদেশ’। দুই বাহুতেও রাখা হয়েছিল লাল শেড। তবে নতুন ডিজাইনে সেটা রাখা হয়নি। শুধু জার্সির বুকের ওপর ‘বাংলাদেশ’ লেখাটা আগের লাল রঙের মধ্যে রাখা হয়েছে।

সবুজ রঙাটি বাংলাদেশের হোম জার্সি। এটা নিয়েই ছিল সমর্থকদের ঘোর আপত্তি। তবে অ্যাওয়ে জার্সি নিয়ে কারও কোনও আপত্তি ছিল না। ওই জার্সিটি লাল রঙের হলেও তার হাতে ও বুকে সবুজের ছোঁয়া আছে।

প্রথম দফা পরিবর্তনের পর বাংলাদেশের জার্সিঠিক কী কারণে আবার জার্সিতে পরিবর্তন আনা হলো, সেই ব্যাখ্যা দেয়নি বিসিবি। বাংলাদেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা বিবৃতিতে জানিয়েছে, “প্রাথমিক নকশায় সবুজ জার্সিতে ‘বাংলাদেশ’ ও ক্রিকেটারদের নম্বর ও নাম লেখা ছিল লাল রঙে। কিন্তু আইসিসির আমাদের সাদা করতে নির্দেশনা দিয়েছিল। এখন আইসিসির অনুমোদন সাপেক্ষে সবুজ জার্সিতে একটি পরিবর্তন এনেছে। যা আইসিসির অনুমোদন নিয়ে করা হয়েছে।”

লাল-সবুজ জার্সিতে বাংলাদেশকে বিশ্ব ক্রিকেটে প্রতিনিধিত্ব করেন মাশরাফি-সাকিবরা। ক্রিকেটারদের দেশাত্মবোধ ফুটে ওঠে গর্বের জার্সিতে। তাই বাংলাদেশের বিশ্বকাপ জার্সি নিয়ে দেশের মানুষের আগ্রহ ছিল সীমাহীন। কিন্তু গত সোমবার দুপুরে আনুষ্ঠানিকভাবে জার্সি উন্মোচনের পর বহু ক্রিকেট ভক্ত হতাশ হয়ে পড়েন।

বিজনেস আওয়ার/০২ মে, ২০১৯/আরএইচ

পাঠকের মতামত: