ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

রোনালদোয় রক্ষা পেলো জুভেন্টাস

আপডেট : 2019-05-04 12:12:33
রোনালদোয় রক্ষা পেলো জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক : ১৯৯৫ সালে সবশেষ তুরিন ডার্বি হেরেছিল জুভেন্টাস। অজেয় থাকার সেই রেকর্ডটা শুক্রবার হুমকির মুখে পড়ে গিয়েছিল তাদের। তবে তা হতে দেননি ক্রিস্তিয়ানো রোনালদো। এই পর্তুগিজের লক্ষ্যভেদে প্রতিপক্ষ তোরিনোর সঙ্গে ১-১ গোলে ড্র করে মাঠে ছেড়েছে ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভিরা।

সিরি ‘এ’র শিরোপা আগেই নিশ্চিত হয়ে গেছে জুভেন্টাসের। গত ২০ এপ্রিল ফিওরেন্তিনার বিপক্ষে জিতে টানা অষ্টম লিগ শিরোপা নিশ্চিত করে ‘তুরিনের বুড়িরা’। এখন তাই হার-জিত শিরোপা নির্ধারণে কোনও ভূমিকা রাখে না তাদের।

এরপরও নগরপ্রতিপক্ষ তুরিনের বিপক্ষে উত্তেজনাকর লড়াইয়ে হার মানলে কি চলে! তাছাড়া চ্যাম্পিয়ন বলেও তো কথা আছে। কিন্তু শুরুতে গোল হজম করে সব উলটপালট হাওয়ার উপক্রম।

সাসা লুকিচের লক্ষ্যভেদে এগিয়ে যাওয়ার পর ওই লিডটাই জয়ের পথে এগিয়ে নিচ্ছিলো তোরিনোকে। তবে শেষ বাঁশি বাজার মিনিট ছয়েক আগে হেড থেকে লক্ষভেদ করে জুভেন্টাসকে রক্ষা করেন রোনালদো।

জুভেন্টাস স্টেডিয়ামে ১৮ মিনিটে এগিয়ে যায় সফরকারী তোরিনো। নিজেদের রক্ষণের দিকে জোয়াও কানসেলোর থ্রো-ইন নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হন মিরালেম পিয়ানিক। তার ওপর জোর প্রয়োগ করে বল দখল নিয়ে আড়াআড়ি শটে লক্ষ্যভেদ করেন লুকিচ। ওই গোলটাই জয়ের স্বপ্ন দেখাচ্ছিল সফরকারীদের।

কিন্তু ঠিক সেই মুহূর্তে বল জালে জড়িয়ে জুভেন্টাসকে জয়ের সমান ড্র এনে দিয়েছেন রোনালদো। স্পিনাজ্জোলার ক্রস থেকে আসা বলে অনেকটা লাফিয়ে মাথা ছুঁইয়ে সমতায় ফেরান সিআর সেভেন।

বিজনেস আওয়ার/০৪ মে, ২০১৯/এ

পাঠকের মতামত: