ঢাকা, রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » ধর্ম » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

রমজান উপলক্ষে বিশ্বের ৩৫ দেশে ইমাম পাঠাচ্ছে সৌদিআরব

আপডেট : 2019-05-04 15:29:56
রমজান উপলক্ষে বিশ্বের ৩৫ দেশে ইমাম পাঠাচ্ছে সৌদিআরব

বিজনেস আওয়ার ডেস্ক : পবিত্র রমজান মাসে তারাবি নামাজের জন্য বিশ্বের ৩৫টি মুসলিম দেশে ৭০ জন ইমাম পাঠাচ্ছে সৌদি আরব। বিশ্বব্যাপী ইসলামের সঠিক জ্ঞান ছড়িয়ে দিতে সৌদি আরবের এই উদ্যোগ।

ইতোমধ্যে ৭০ জন সৌদি ইমামকে অনুমোদন দিয়েছেন দেশটির ইসলাম ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। এতে করে বিশ্বের মুসলিমদের সঙ্গে সৌদি আরবের নিবিড় এবং দায়িত্বপূর্ণ যোগাযোগ তৈরি হবে বলে মনে করে সৌদি আরব।

মন্ত্রণালয়ের প্রতিনিধি আবদুল লতিফ আল আশেইখ বলেন, কুরআনে হাফেজ এই ৭০ জন ইমাম সৌদি আরবের শরিয়াহ কলেজ থেকে বাছাইকৃত। যারা ইসলামের গভীর এবং সঠিক জ্ঞানে জ্ঞানী।

এই ইমামগণ বিভিন্ন দেশের মুসল্লিদের সঙ্গে সহজে মিশতে পারবেন, ইসলামের সারল্য এবং এর গভীর ব্যাখ্যা দিয়ে মানুষকে ইসলামের গভীরতার বিষয়ে আলোকপাত করাতে পারবেন এবং সুন্দর তিলাওয়াতে কুরআনের বৈশিষ্ট্য তুলে ধরতে পারবেন বলে মনে করে সৌদি কর্তৃপক্ষ।

সুযোগ্য এই ইমামরা মুসলিম দেশগুলোর জন্য একেক জন সৌদি আরবের দূতের মতো। ইসলামের বিষয়ে বিভিন্ন ভ্রান্তি কাটিয়ে ইসলামের নানা বিষয়ে অপব্যাখ্যা দূর করে সঠিক ব্যাখ্যার মাধ্যমে দেশগুলোর মুসল্লিদের সাহায্য করবেন তারা।

মুসলিম দেশগুলোর প্রতি সৌদি আরব দায়িত্বশীল, ইমামদের মাধ্যমে এই বার্তাও সৌদি আরব পৌঁছে দিতে চায়। তবে কোন ৩৫টি দেশে এই ৭০ জন ইমাম যাচ্ছেন তা এখনও ঘোষণা দেয়া হয়নি।

বিজনেস আওয়ার/০৪ মে, ২০১৯/এ

পাঠকের মতামত: