ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » প্রবাস » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

যুক্তরাষ্ট্র আ.লীগের সভায় উত্তেজনা

আপডেট : 2019-05-04 17:50:03
যুক্তরাষ্ট্র আ.লীগের সভায় উত্তেজনা


বিজনেস আওয়ার ডেস্ক : যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি জ্যাকসন হাইটস্থ নিউইয়র্কের পালকী সেন্টারে দেশটির আ.লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে এ সভা হয়।

সভার শুরুতেই সিকিউরিটি দিয়ে আইডি ও নামের তালিকা দেখে প্রবেশে বাধা দেয়ার অভিযোগ আনা হয়। এ ছাড়া সেখানে ধাক্কাধাক্কি, হুমকি-পাল্টা হুমকির অভিযোগ আনেন নেতাকর্মীরা।

আলোচনার শুরুতেই সভার এজেন্ডা ও মিটিং ডাকার বৈধতা নিয়ে গঠনতান্ত্রিক ব্যাখ্যা দাবি করে সভাপতির দৃষ্টি আকর্ষণ করা হয়। ইতোপূর্বে দুটি কার্যকরী সভা মুলতবি ঘোষণা করা হয়েছে।

কোনো প্রকার সিদ্ধান্ত ছাড়া এটিও কেন মুলতবি ঘোষণা করা হবে? কেন সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনের এজেন্ডা নেই তা জানতে চাওয়া হয়। বর্তমান কমিটির মেয়াদ শেষ হলেও কোন ক্ষমতাবলে শূন্যপদ পূরণ হবে না জানতে চান সদস্যরা।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশনা থাকা সত্ত্বেও ক্ষমতা আঁকড়ে ধরার এই হীন প্রচেষ্টা বন্ধের দাবি জানানো হয়। সভায় দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উত্তেজনা বিরাজ করে।

এ ছাড়া কোনো সিদ্ধান্ত ছাড়াই সভাপতি সভা মুলতবি ঘোষণা করেন বলে অভিযোগও আসে। রমজান ও ঈদের পর পুনরায় সভা ডাকার আহ্বান করে নেতাকর্মীরা।

আগামী সেপ্টেম্বর শেখ হাসিনার উপস্থিতিতে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি করার আহ্বান জানানো হয়।

৮ বছর পরে এসে পদ-পদবীর প্রলোভন দেখিয়ে ও অর্থের বিনিময়ে কমিটিতে অন্তর্ভুক্তি এবং পদোন্নতি মেনে নেয়া হবে না বলে বক্তারা কঠোর হুঁশিয়ারি দেন।

গত এক বছরে পর পর তিনটি কার্যকরী কমিটির সভা কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হওয়ায় অধিকাংশ নেতাকর্মী হতাশা ব্যক্ত করেন।

বিজনেস আওয়ার/০৪ মে, ২০১৯/এ

পাঠকের মতামত: