ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

শিরোপা উৎসবের পরই ধাক্কা খেল বার্সা

আপডেট : 2019-05-05 10:25:05
শিরোপা উৎসবের পরই ধাক্কা খেল বার্সা

স্পোর্টস ডেস্ক : আগামী সপ্তাহে লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের সেমির দ্বিতীয় লেগের আগে ঝুঁকি নিতে চাইছিলেন না বার্সা কোচ। তাই মেসি, সুয়ারেস, পিকেসহ নিয়মিত একাদশের আট জনকে বিশ্রাম দেওয়ার ঘোষণা আগেই দিয়েছিলেন কোচ।

সেই সঙ্গে আর্তুরো ভিদাল ও ফিলিপে কুতিনহোকেও বেঞ্চে রেখে খেলতে নামে বার্সেলোনা। কিন্তু সেল্টার মাঠে পরাজয়ের মধ্য সে পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি ভালভার্দে।

ম্যাচের শুরুতেই বড় ধাক্কা খায়। ইঞ্জুরি কাটিয়ে কদিন আগে ফেরা উসমান দেম্বেলে পঞ্চম মিনিটে আবারও পায়ে চোট পেয়ে মাঠ ছাড়েন। প্রথমার্ধে নখদন্তহীন বার্সার আক্রমণভাগ তেমন সুযোগই তৈরি করতে পারেনি। পুরো প্রথমার্ধে গোলে মাত্র ১বার শট নিয়েছিল কাতালানরা। উল্টো সেল্টাকেই মনে হচ্ছিল ভয়ঙ্কর।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে কাছ থেকে বার্সেলোনার জালে বল পাঠিয়েছিলেন মেক্সিকোর ডিফেন্ডার নেস্তোর। তবে তিনি অফসাইডে থাকায় ভিএআরের সাহায্য নিয়ে গোল দেননি রেফারি।

রিপ্লেতে দেখা গেছে, শট নেওয়ার ঠিক আগে অফসাইডে ছিলেন মেক্সিকান ডিফেন্ডার। লিড নেওয়ার আনন্দ মুহূর্তেই মাটি হয়ে গেলেও দমে যায়নি সেল্টা। হার না মানা মনোভাবের পুরষ্কারটাও পেয়েছে তারা।

কিছুক্ষণ পর বাঁ দিক থেকে ফরাসি মিডফিল্ডার সোফিয়ান বুফালের শট ক্রসবার ঘেঁষে চলে গেলে আবারও বেঁচে যায় শিরোপাধারীরা। কিন্তু ৬৭ মিনিটে বিমুখ হতে হয়নি তাদের। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে দারুণ ভলিতে নিশানাভেদ করেন মাক্সি গোমেজ।

৮৮তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন ইয়াগো আসপাস। বার্সেলোনার ডি-বক্সে ডিফেন্ডার সামুয়েল উমতিতির হাতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

এ পরাজয়ে লা লিগায় টানা ২৩ ম্যাচ অপরাজিত থাকার পর পরাজয়ের মুখ দেখল ভালভার্দের শিষ্যরা। পাশাপাশি টানা ১৪ 'অ্যাওয়ে' ম্যাচ জেতার রেকর্ডও হারালো কাতালানরা। এই মৌসুমে লা লিগায় এ নিয়ে বার্সেলোনা হেরেছেই মাত্র ৩ ম্যাচ।

বিজনেস আওয়ার/০৫ মে, ২০১৯/এ

পাঠকের মতামত: