ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

কলকাতাকে হারিয়ে প্লে-অফে মুম্বাই

আপডেট : 2019-05-06 10:07:59
কলকাতাকে হারিয়ে প্লে-অফে মুম্বাই

স্পোর্টস ডেস্ক : আইপিএলের প্রথম পর্বে নিজেদের শেষ ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ৯ উইকেটে হারিয়ে শীর্ষে থেকে প্লে-অফ নিশ্চিত করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। অন্যদিকে কলকাতা হেরে যাওয়ায় রান রেটে এগিয়ে থেকে মুম্বাইয়ের সঙ্গী হয়েছে সানরাইজার্স হাদ্রাবাদের।

রোববার (৫মে) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে কলকাতাকে বিধ্বস্ত করেছে স্বাগতিকরা। দলের লঙ্কান ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা আর হার্দিক ও ক্রুনাল পান্ডিয়া মিলে সফরকারীদের মাত্র ১৩৩ রানেই আটকে ফেলেন।

কলকাতার এই সংগ্রহ তাড়া করতে নেমে দ্রুতগতিতে ৩০ রান তুলেন মুম্বাইয়ের ওপেনার কুইন্টন ডিক কক। প্রসিদ্ধ কৃষ্ণার বলে দীনেশ কার্তিকের হাতে ক্যাচ দিয়ে ডি কক বিদায় নিলেও মুম্বাই তাতে মোটেও দমে যায়নি।

অধিনায়ক রোহিত শর্মার চলতি আসরের প্রথম ফিফটিতে সহজেই জয় ছিনিয়ে নিয়ে প্লে-অফের জায়গা নিশ্চিত করে নেয় মুম্বাই ইন্ডিয়ানস।

এর আগে টসে জিতে কলকাতাকে ব্যাটিংয়ে পাঠান রোহিত। চলতি মৌসুমে নিজেদের প্রথম ৫ ম্যাচে ৪টিতেই জয় পাওয়া কলকাতা এই ম্যাচে জিতলেই প্লে-অফে পা দিতে পারত। কিন্তু টানা ৬ ম্যাচ হারের ধারা এই ম্যাচেও বজায় রেখেছে দলটি।

টানা দুই ম্যাচে ফিফটি পাওয়া শুভমান গিলকে আগেভাগেই বিদায় করেন হার্দিক পান্ডিয়া। ৪১ রানের ঝলমলে এক ইনিংস খেলে আশা জাগিয়েছিলেন ক্রিস লিন। কিন্তু তাকে নিজের দ্বিতীয় শিকার বানিয়ে বিদায় করে দেন হার্দিক।

এরপর কলকাতার অধিনায়ক কার্তিককে (৩) দ্রুত বিদায় করেন মালিঙ্গা। কার্তিককে বিদায় করে একই ওভারে ক্যারিবীয় দানব রাসেলকে শুন্য হাতেই বিদায় করে দেন মালিঙ্গা। ১২.৫ ওভারে ৭৪ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা কলকাতা আর সেভাবে দাঁড়াতেই পারেনি।

তবে দলের ছোট সংগ্রহের দায় কিছুটা হলেও বর্তাবে রবিন উত্থাপার কাঁধে। কেননা ৩ ছক্কা হাঁকানো এই ডানহাতির স্ট্রাইক রেট ছিল খুবই ধীরগতির। জসপ্রিত বুমরার শিকার হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৪৭ বলে ৪০ রান।

জিততেই হবে, এমন ম্যাচে রাসেলের ব্যাটিং ব্যর্থতা ফের দলকে পুড়িয়েছে। আর এবার তো দলের বিদায়ই নিশ্চিত হয়ে গেছে। আগামী ৭ মে প্রথম কোয়ালিফায়ারে মুম্বাইয়ের প্রতিপক্ষ চেন্নাই সুপার কিংস।

বিজনেস আওয়ার/০৬ মে, ২০১৯/এ

পাঠকের মতামত: