ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

কঙ্গোয় সড়ক দুর্ঘটনায় এআইজি রৌশন নিহত

আপডেট : 2019-05-06 10:42:37
কঙ্গোয় সড়ক দুর্ঘটনায় এআইজি রৌশন নিহত

বিজনেস আওয়ার প্রতিবেদক : কঙ্গোয় সড়ক দুর্ঘটনায় পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (এআইজিপি) রৌশন আরা বেগম নিহত হয়েছেন। স্থানীয় সময় রবিবার (৫ মে) সন্ধ্যা সাড়ে ৬টায় এই দুর্ঘটনা ঘটে। নিহত রৌশন আরা বেগম জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে ছিলেন।

পুলিশ সদর দফতরের গণমাধ্যম ও গণসংযোগ বিভাগের এআইজি সোহেল রানা এই তথ্য নিশ্চিত করে বলেন, কঙ্গোয় একটি লরি রৌশন আরাকে বহনকারী গাড়িটি চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি। এ সময় গাড়িতে থাকা পুলিশ সুপার ফারজানা এবং গাড়িচালক গুরুতর আহত হন।

বাংলাদেশ পুলিশে দ্বিতীয় নারী হিসেবে রৌশন আরা বেগম এআইজিপি পদে পদোন্নতি পেয়েছিলেন। তিনি পিপিএম, এনডিসি ১৯৮৮ সালের ফেব্রুয়ারি মাসে পুলিশ ক্যাডারে যোগ দেন।

প্রথম নারী পুলিশ সুপার হিসেবে মুন্সীগঞ্জ জেলায় ১৯৯৮-২০০০ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ডেপুটি কমিশনার, অ্যাডিশনাল কমিশনার এবং ভারপ্রাপ্ত কমিশনার হিসেবে বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

রৌশন আরা বেগম জাতিসংঘ শান্তি মিশনে কসোভো এবং সুদানে কৃতিত্বের সঙ্গে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন এবং কৃতিত্বের স্বীকৃতি হিসেবে প্রতিটি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে জাতিসংঘ পদকে ভূষিত হন।

তিনি ক্রাইম অ্যানালাইসিস কর্মকর্তা হিসেবে কসোভো শান্তিরক্ষা মিশনে এবং চিফ অব স্টাফ হিসেবে সুদানে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। বাংলাদেশে পুলিশে তিনি তার অবদানের স্বীকৃতিস্বরূপ দুইবার আইজিপি ব্যাচ এবং সরকারের দ্বিতীয় সর্বোচ্চ পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন।

রৌশন আরা বাংলাদেশ সিভিল সার্ভিস উইমেন্স নেটওয়ার্কের প্রতিষ্ঠাকালীন নির্বাহী সদস্য ছিলেন। তিনি বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের সাবেক সভাপতি ছিলেন। আইএডব্লিউপি’র ইন্টারন্যাশনাল স্কলারশিপ অ্যাওয়ার্ডে ভূষিত হন। তিনি এক কন্যা সন্তানের জননী ছিলেন।

জানা গেছে, গত ৩ মে রৌশন আরা বেগম মিশনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। কঙ্গোতে পৌঁছেন ৪ মে। আর ৫ মে অর্থাৎ সেখানে পৌঁছানোর পরদিনই মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় তার প্রাণ গেল।

বিজনেস আওয়ার/০৬ মে, ২০১৯/এ

পাঠকের মতামত: