ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

প্রাইভেট টিভির সংবাদ শিরোনামে বাণিজ্যিক বিজ্ঞাপন নিষেধ

আপডেট : 2019-05-06 17:16:12
প্রাইভেট টিভির সংবাদ শিরোনামে বাণিজ্যিক বিজ্ঞাপন নিষেধ

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশের বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোতে সংবাদ প্রচারের সময় শিরোনাম পড়ার বিভিন্ন অংশে কোনো ধরনের বাণিজ্যিক স্পন্সরের বিজ্ঞাপন প্রচার করা যাবে না বলে নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট।

আগামী ৩১ আগস্টের পর অর্থাৎ ১ সেপ্টেম্বর থেকে এ রায় মেনে চলার জন্য সব বেসরকারি টেলিভিশন চ্যানেলকে নির্দেশ দিয়েছেন আদালত।

এক রিট আবেদনের চূড়ান্ত শুনানি নিয়ে সোমবার (৬ মে) হাইকোর্টের বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি শশাংক শেখর সরকারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় দেন।

রায়ের বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন ব্যারিস্টার মাসুদ আহমেদ সাঈদ।

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার মাসুদ আহমেদ সাঈদ। তার সঙ্গে ছিলেন আইনজীবী আবুল কাশেম ও শেখ তাহসীন আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস। চ্যানেল ২৪-এর পক্ষে ছিলেন আইনজীবী আসাদুল ইসলাম।

ব্যারিস্টার মাসুদ আহমেদ সাঈদ বলেন, ‘দেশের বেসরকারি টেলিভিশনগুলোতে সংবাদ প্রচারের বিভিন্ন অংশে কোনো ধরনের বাণিজ্যিক স্পন্সরের বিজ্ঞাপন প্রচারে নিষেধাজ্ঞা জারি করে রায় ঘোষণা করেছেন হাইকোর্ট।’

উদাহরণ হিসেবে ‘অমুক ব্যাংক বাণিজ্য সংবাদ’, বা 'অমুক তেল আন্তর্জাতিক সংবাদ’- এ ধরনের কোনো টাইটেল স্পন্সর করে কোনো সংবাদ পরিবেশন করা যাবে না।

বিজনেস আওয়ার/৬ মে, ২০১৯/আরআই

পাঠকের মতামত: