ঢাকা, রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » আন্তর্জাতিক » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

লাহোরে বোমা বিস্ফোরণে নিহত ৮

আপডেট : 2019-05-08 12:15:14
লাহোরে বোমা বিস্ফোরণে নিহত ৮

বিজনেস আওয়ার ডেস্ক : পাকিস্তানে পুলিশের গাড়ি লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। বুধবার (৮ মে) লাহোরে বোমা বিস্ফোরণের মাধ্যমে হামলা চালানো হয়। এতে পাঁচ পুলিশ সদস্যসহ অন্তত আটজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

এ ঘটনায় আহত হয়েছে আরো বেশ কয়েকজন। শহরের দাতা দরবারের কাছে বিস্ফোরণটি ঘটে বলে নিশ্চিত করেছেন লাহোর পুলিশের ডিআইজি অপারেশন্স আশফাক আহমেদ খান।

পুলিশের প্রাথমিক প্রতিবেদনে জানা গেছে, দাতা দরবারের দুই নাম্বার গেটের কাছে পুলিশের একটি গাড়ি লক্ষ্য করে বিস্ফোরণটি ঘটানো হয়। বিস্ফোরণে পুলিশের গাড়িটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বিস্ফোরণটি কী ধরনের ছিল তা নির্ধারণ করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশের শহর বিভাগের এসপি সৈয়দ গজনফর শাহ্ জানিয়েছেন, বিস্ফোরণে আহতদের মধ্যে আট জনের অবস্থা সঙ্কটজনক। আহতদের স্থানীয় মায়ো হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে পুলিশের কয়েকজন সদস্য রয়েছেন।

বিস্ফোরণের পরপরই দ্রুতগতিতে উদ্ধার অভিযান চালানোর পর এলাকাটি ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী। ঘটনাস্থলে সশস্ত্র পুলিশের একটি বড় দল মোতায়েন করা হয়েছে।

তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি বলেও জানা গেছে।হামলার নিন্দা জানিয়ে এ ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী উসমান বুজদার। পাঞ্জাব পুলিশের আইজি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত প্রধান সচিবের কাছ থেকে রিপোর্ট তলব করেছেন তিনি।

বিজনেস আওয়ার/০৮ মে, ২০১৯/এ

পাঠকের মতামত: