ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

অসঙ্গতি দূর না হলে ৮ জুন ঐক্যফ্রন্ট ছাড়বে বঙ্গবীর

আপডেট : 2019-05-09 16:13:39
অসঙ্গতি দূর না হলে ৮ জুন ঐক্যফ্রন্ট ছাড়বে বঙ্গবীর

বিজনেস আওয়ার প্রতিবেদক : ঐক্যফ্রন্টের মধ্যে অনেক অসঙ্গতি রয়েছে এবং আগামী এক মাসের মধ্যে তা সুরাহা না হলে এই ফ্রন্ট থেকে কৃষক শ্রমিক জনতা লীগ বেরিয়ে যাবে বলে জানিয়েছেন দলটির সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। আলোচনা না করে জোটের সাত জন সংসদ সদস্য শপথ নেয়ার প্রতিবাদেই এ আল্টিমেটাম দেন তিনি।

বৃহস্পতিবার (৯ মে) রাজধানীর মতিঝিলে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

কাদের সিদ্দিকী জানান, আগামী এক মাসের মধ্যে ঐক্যফ্রন্টের মধ্যে থাকা অসঙ্গতি দূর করতে হবে। অন্যথায় আগামী ৮ জুন জোট ছাড়বে তার দল।

তিনি বলেন, ‘গত বছরের ১৩ অক্টোবর ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়েছিল। সেই বছর ৫ নভেম্বর আমরা ঐক্যফ্রন্টে যোগ দিয়েছিলাম। কিন্তু এ জোটে নির্বাচনের পর অনেক সমস্যা সৃষ্টি হয়েছে। জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচন পরবর্তী কিছু কিছু কাজে মানুষের কাছে প্রশ্নবিদ্ধ হয়েছে। তারা সঠিকভাবে চলতে পারেনি। নির্বাচনী সহিংসতায় আহত-নিহতদের পাশে দাঁড়াতে পারেনি ঐক্যফ্রন্ট। সর্বশেষ ৩০ এপ্রিল শাহবাগে গণজামায়াত করতে ব্যর্থ হয়েছি আমরা।’

কাদের সিদ্দিকী আরো বলেন, জোট নির্বাচন প্রত্যাখ্যান করার পরও গণফোরামের সুলতান মুনসুর শপথ নিলে তাকে বহিষ্কার করা হয়। এরপর মোকাব্বির খান শপথ নিলে তাকে গেট আউট বলেন ড. কামাল হোসেন। পরে দেখা যায় গণফোরামের বিশেষ সভায় মোকাব্বির খান উপস্থিত। এ সব নিয়ে মানুষের মধ্য বিভ্রান্তি তৈরি হয়েছে। মানুষ এসব বিষয়ে জানতে চাইলে আমরা জবাব দিতে পারি না। এরপর একে একে বিএনপির পাঁচজন সংসদ সদস্য শপথ নেন।

বিজনেস আওয়ার/৯ মে,২০১৯/ আরআই

পাঠকের মতামত: