ঢাকা, রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » শেয়ারবাজার » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ডিএসইতে পিই অপরিবর্তিত

আপডেট : 2019-05-10 09:55:55
ডিএসইতে পিই অপরিবর্তিত

বিজনেস আওয়ার প্রতিবেদক: বিদায়ী সপ্তাহে পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। উভয় শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক কমেছে। তবে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) অপরিবর্তিত রয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গত সপ্তাহের শুরুতে ডিএসইর পিই ছিল ১৪.১৮ পয়েন্টে। যা সপ্তাহ শেষে একই স্থানে অবস্থান করছে। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে পিই রেশিও অপরিবর্তিত রয়েছে।

সপ্তাহ শেষে ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৮.৫৩ পয়েন্টে। এছাড়া তথ্যপ্রযুক্তি খাতের ৯.৯২ পয়েন্টে, বস্ত্র খাতের ১৬.৭৬ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ১৮.৩২ পয়েন্টে, প্রকৌশল খাতের ১৫.৪০ পয়েন্টে, বীমা খাতের ১৩.০৭ পয়েন্টে, বিবিধ খাতের ২৪.১০ পয়েন্টে, খাদ্য খাতের ১৩.৫৬ পয়েন্টে, চামড়া খাতের ৩০.৮৭ পয়েন্টে, সিমেন্ট খাতের ৩৫.৬৬ পয়েন্টে, বিদ্যুৎ ও জ্বালানি খাতের ১২.২০ পয়েন্টে, আর্থিক খাতের ১৮.৭১ পয়েন্টে, ভ্রমণ ও অবকাশ খাতের ২১.৭৮ পয়েন্টে, পেপার খাতের ৩৫.১৬ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতের ১৩.৮৫ পয়েন্টে, সেবা ও আবাসন খাতের ১৬.৯৩ পয়েন্টে, সিরামিক খাতের ১৯.৬৯ পয়েন্টে এবং পাট খাতের পিই ৫১৫.৩৮ পয়েন্টে অবস্থান করছে।

বিজনেস আওয়ার/১০ মে, ২০১৯/পিএস

পাঠকের মতামত: