ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

মা দিবসে ফেরদৌসী মজুমদারের ‘জগৎ সংসার’

আপডেট : 2019-05-09 21:46:07
মা দিবসে ফেরদৌসী মজুমদারের ‘জগৎ সংসার’

বিনোদন প্রতিবেদক : মা দিবস উপলক্ষে ‘জগৎ সংসার’ নামের নতুন একটি নাটকে অভিনয় করেছেন বরেণ্য অভিনেত্রী ফেরদৌসী মজুমদার। এই নাটকে তিনি অভিনয় করছেন রেণু বেগম নামের একটি চরিত্রে। আহসান হাবীব সকালের রচনায় এই নাটকটি নির্মাণ করেছেন রিদম খান শাহীন।

এই নাটকে ফেরদৌসী মজুমদার ছাড়াও আরও অভিনয় করেছেন তৌকীর আহমেদ, ফারজানা ছবি, সুষমা সরকার, সুমনা সোমা, শফিউল আলম বাবু, জিদান সরকার, কামরুজ্জামান সাগর, শারমিন ফামিদা, মাসুদ করিম সুজন, জিতু হায়দার ও মহসীন পলাশ।

নাটকের গল্পে দেখা যাবে, রেণু রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছেন খালি পায়ে। কিছুক্ষণ পর তিনি এক মুচির কাছে আসেন তার জুতা জোড়া ঠিক করে দেয়ার জন্য। কিন্তু মুচি না করে দেন। কারণ, এর আগে এই জুতা জোড়া তিনি তেত্রিশ বার সেলাই করেছেন। তাই আর সেলাই করার মতো জায়গা নেই। তবে রেণুও নাছোড়বান্দা। আজ যেভাবে হোক এক জোড়া জুতা নিয়ে তিনি ঘরে ফিরবেন। এবার তিনি পথের ধারে আঁচল বিছিয়ে বসেন টাকা সংগ্রহের আশায়। এভাবে নাটকের গল্পটি এগিয়ে যাবে।

এ প্রসঙ্গে বরেণ্য অভিনেত্রী ফেরদৌসী মজুমদার বলেন, ‘ভিন্ন ধরনের একটি গল্প নিয়ে নাটকটি নির্মাণ হয়েছে। আমার চরিত্রটির মধ্যে বেশ নতুনত্ব রয়েছে। আমি এখন আগের মতো অভিনয় করছি না। একান্ত ভালো লাগার মতো গল্প পেলে সেটি করছি। দীর্ঘদিন পর এই নাটকের গল্প ভালো লেগেছে। মা দিবসের জন্য নির্মিত নাটকটি আশা করছি সবার ভালো লাগবে।’

আহসান হাবীব সকাল জানান, মা দিবস উপলক্ষে ‘জগৎ সংসার’ নাটকটি রবিবার (১২ মে) নাগরিক টিভির বিশেষ অনুষ্ঠান মালায় রাত ১০ টায় প্রচারিত হবে।

বিজনেস আওয়ার/৯ মে,২০১৯/ আরআই

পাঠকের মতামত: