ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

বিমান দুর্ঘটনা

মিয়ানমার থেকে দেশে ফিরেছেন ১০ জন

আপডেট : 2019-05-11 10:06:27
মিয়ানমার থেকে দেশে ফিরেছেন ১০ জন

বিজনেস আওয়ার প্রতিবেদক : মিয়ানমারে বিমান দুর্ঘটনায় আহত ১৯ জনের মধ্যে ১০ জন দেশে ফিরেছেন। এদের মধ্যে পাইলটসহ রয়েছেন ছয়জন ক্রু। বাকি চারজন যাত্রী। মৃত্যুর কাছ থেকে ফিরে আসা যাত্রীরা জানিয়েছেন বিভীষিকাময় অভিজ্ঞতার কথা।

এদিকে, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এ ঘটনাকে নিছক দুর্ঘটনা হিসেবে বর্ণনা করে জানান, আহতদের সব ধরনের চিকিৎসার ব্যবস্থা করবে বাংলাদেশ বিমান কর্তৃপক্ষ।

বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটটি শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে নামেন শুক্রবার (১০ মে) রাত ১০টা ৩০ মিনিটে। স্ট্রেচারে করে ফিরেছেন ১ জন পাইলটসহ ৬ জন ক্রু। বাকি ফেরত ৪ জন যাত্রীর শারীরিক অবস্থা কিছুটা ভালো।

জানা গেছে, আহতের মধ্যে ১ জন সিএম এইচ হাসপাতলে, ৩ জন অ্যাপোলো হাসপাতালে, ১ জন অন্য একটি হাসপাতালে চিকিৎসা নেবেন। বাকিরা বাসায় ফিরে যাবেন।

শাহজালাল বিমানবন্দর থেকে ক্যাপ্টেন শামিম নজরুলকে সম্মিলিত সামরিক হাসপাতালে এবং আহত বাকিদের রাজধানীর অ্যাপোলো হাসপাতালে নেয়া হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স মুখপাত্র শাকিল মেরাজ জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যাত্রীদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করেছে। বিমানের পক্ষ থেকে সার্বক্ষণিক খোঁজখবর রাখা হচ্ছে।

দুর্ঘটনার তদন্ত কমিটি গঠন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ৯ মে বিমানের চিফ অব ফ্লাইট সেফটি শোয়েব চৌধুরীকে প্রধান করে ছয় সদস্যের তদন্ত কমিটি করা হয়।

উল্লেখ্য, ৮ মে সন্ধ্যায় মিয়ানমারের ইয়াঙ্গুন বিমানবন্দরে বৈরী আবহাওয়ার মধ্যে অবতরণ করতে গিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট রানওয়ে থেকে ছিটকে পড়ে। দুর্ঘটনার শিকার বিমানটিতে পাইলট, ক্রুসহ ৩৫ যাত্রী ছিলেন। তাদের সবাই এ ঘটনায় আহত হন।

বিজনেস আওয়ার/১১ মে, ২০১৯/এ

পাঠকের মতামত: