ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » আন্তর্জাতিক » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

তিউনিশিয়ায় নৌকাডুবি, ১৪ বাংলাদেশি উদ্ধার

আপডেট : 2019-05-12 08:37:16
তিউনিশিয়ায় নৌকাডুবি, ১৪ বাংলাদেশি উদ্ধার


বিজনেস আওয়ার ডেস্ক : তিউনিশিয়ার উপকূলে অভিবাসীবাহী একটি নৌকাডুবির ঘটনায় ১৪ বাংলাদেশিকে উদ্ধার করা হয়েছে। শনিবার (১১ মে) তাদের উদ্ধার করা হয়। নৌকা ডুবিতে নিহত প্রায় ৬০ জন অভিবাসীর অধিকাংশই বাংলাদেশি নাগরিক বলে জানিয়েছে তিউনিসিয়ার রেড ক্রিসেন্ট।

জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসী বিষয়ক সংগঠন জানায়, শুক্রবারের ওই দুর্ঘটনায় ১৬ জন বেঁচে গেলেও বাকিদের সন্ধানে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। এর আগে, ওই দিন বিকালে ৫০ জনের মৃত্যুর খবর নিশ্চিত করে তিউনিশিয়ার কর্তৃপক্ষ।

জানা গেছে, রাজধানী তিউনিস থেকে ৭৪ কিলোমিটার দক্ষিণের সাফাক্স শহরের উপকূলে ৭০ জন শরণার্থী নিয়ে একটি নৌকা ডুবে যায়। তারা লিবিয়া কে যাত্রা করে ইউরোপে পাড়ি দেয়ার চেষ্টা করছিল বলে জানা গেছে। এসব অভিবাসী সাব-সাহারা আফ্রিকা থেকে এসেছে বলে ধারণা করা হচ্ছে।

ত্রিপলিতে বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ সিকান্দার আলী বিবিসিকে বলেন, তারা দুর্ঘটনার কথা জানেন এবং তিউনিসিয়ার কর্তৃপক্ষের সঙ্গে তাদের যোগাযোগ চলছে।

তিনি বলেন, যত দ্রুত সম্ভব তারা জারযিজে যাওয়ার চেষ্টা করছেন। লিড়াই চলার কারণে সড়কপথে যাওয়া সম্ভব হচ্ছে না বলে তাদের আকাশপথে যেতে হবে।

বেঁচে ফেরা অভিবাসীদের ভাষ্যমতে, নৌকাটিতে ৫১জন বাংলাদেশি ছাড়াও তিনজন মিশরীয় এবং মরক্কো, শাদ এবং আফ্রিকার অন্যান্য কয়েকটি দেশের নাগরিক ছিল।

বিজনেস আওয়ার/১২ মে, ২০১৯/এ

পাঠকের মতামত: