ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

তীরে এসে তরী ডুবি পাকিস্তানের

আপডেট : 2019-05-12 10:25:57
তীরে এসে তরী ডুবি পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক : সাউদাম্পটনে রান উৎসব করেছে ইংল্যান্ড ও পাকিস্তান। কিন্তু শেষ হাসিটা হাসলো ইংলিশরা। জস বাটলারের ঝড়ো সেঞ্চুরিতে গড়া ৩৭৪ রানের লক্ষ্যে নেমে লড়াই করে হারলো পাকিস্তানিরা। শনিবার দ্বিতীয় ওয়ানডেতে ১২ রানে জিতে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেলো ইংল্যান্ড।

বাটলারের সেঞ্চুরির সঙ্গে জেসন রয়, জনি বেয়ারস্টো ও এউইন মরগানের হাফসেঞ্চুরিতে ৩ উইকেটে ৩৭৩ রান করে স্বাগতিকরা। জবাবে ফখর জামানের দারুণ শতক অস্বস্তি তৈরি করেছিল স্বাগতিকদের। কিন্তু রানের বিশাল পাহাড়ে উঠতে ব্যর্থ পাকিস্তান, ৭ উইকেটে ৩৫১ রানে থামে তারা।

টস হেরে ব্যাট করতে নেমে জেসনের সঙ্গে ১১৫ রানের উদ্বোধনী জুটি গড়েন বেয়ারস্টো। ৪৪ বলে হাফসেঞ্চুরি করার পরের বলেই আউট হন এই ওপেনার। ১৩ রানের জন্য সেঞ্চুরিবঞ্চিত হন জেসন, তার ৮৭ রান এসেছে ৯৮ বলে।

জো রুট ৪০ রানে আউট হলে ক্রিজে ছড়ি ঘোরান মরগান ও বাটলার। ১৬২ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন তারা। দুজনে পাল্লা দিয়ে রান করেছেন। তবে বেশি মারকুটে ছিলেন বাটলার। ৪টি চার ও ৯টি ছয়ে ক্যারিয়ারের দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি করেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

তার ৫৫ বলে ১১০ রানের অপরাজিত ইনিংসে ছিল ৬ চার ও ৯ ছয়। মরগান অপরাজিত ছিলেন ৭১ রানে। তার ৪৮ বলের ইনিংস সাজানো ছিল ৬টি চার ও একটি ছয়ে। পাকিস্তানের পক্ষে একটি করে উইকেট নেন হাসান আলী, ইয়াসির শাহ ও শাহিন শাহ আফ্রিদি।

বিশাল লক্ষ্য দিয়েও স্বস্তিতে থাকতে পারেনি ইংল্যান্ড। দলের ৯২ রানে ইমাম উল হক (৩৫) ফিরে গেলে বাবর আজমকে নিয়ে ১৩৫ রানের চমৎকার জুটি গড়েন ফখর। তাকে আউট করে পাকিস্তানের রানের লাগাম টেনে ধরে স্বাগতিকরা। ১০৬ বলে ১২ চার ও ৪ ছয়ে ১৩৮ রান করেন ফখর।

পরের ওভারে ৫১ রান করে বাবর মাঠ ছাড়লে পাকিস্তান লড়াই করে আসিফ আলী ও সরফরাজ আহমেদের ব্যাটে। আসিফ ৫১ রানে আউট হওয়ার পর তারা দ্রুত আরও কয়েকটি উইকেট হারালে রান রেট বাড়তে থাকে।

শেষ ওভারে ১৯ রান দরকার ছিল পাকিস্তানের। সেট ব্যাটসম্যান সরফরাজ আহমেদ ছিলেন। কিন্তু ক্রিস ওকসের করা ওভারে একটি ওয়াইডের পরও পাকিস্তান তুলতে পারলো মাত্র ৬ রান।

সাউদাম্পটনে অবিশ্বাস্য এক রান তাড়ায় তীরে এসে তরী ডুবল আনপ্রেডিক্টেবলদের। ডেভিড উইলি ও লিয়াম প্লাঙ্কেট ইংল্যান্ডের পক্ষে দুটি করে উইকেট নেন। ম্যাচসেরা হয়েছেন বাটলার। ক্রিকইনফো

বিজনেস আওয়ার/১২ মে, ২০১৯/এ

পাঠকের মতামত: