ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

'খালেদা জিয়ার জামিনে বাধা দেওয়া হচ্ছে'

আপডেট : 2019-05-12 14:02:59
'খালেদা জিয়ার জামিনে বাধা দেওয়া হচ্ছে'

বিজনেস আওয়ার প্রতিবেদক : বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিনে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রবিবার (১২ মার্চ) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, ক্ষমতাসীন দলের প্রভাবশালী নেতারা আদালত কর্তৃক শাস্তি পেলেও নির্বিঘ্নে মন্ত্রিত্ব করতে পারেন। বিরোধী দলের লোকদের হত্যা করার পরেও আওয়ামী ‘সন্ত্রাসীরা’ রাষ্ট্রীয় ক্ষমা পেয়ে যায়। অথচ দেশের জনপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় আটকিয়ে রেখে জামিনে বাধা দেওয়া হচ্ছে।

রিজভী বলেন, আওয়ামী লীগ নেতারা বলছেন, বিএনপিকে নাকি উপড়ে ফেলা হবে। গণতন্ত্র হত্যা করে রাজনীতিকে ধ্বংস করার হুমকি দিচ্ছেন তারা। আমরা সেই কথারই বাস্তবায়ন সর্বক্ষেত্রে দেখতে পাচ্ছি। তবে অতীতে এই হুমকিদাতারা নিজেরা হারিয়ে গেছে।

রিজভী আরও বলেন, তবে হ্যাঁ, আইন আছে, প্রশাসন আছে, আদালত আছে, আইন প্রয়োগকারী সংস্থা আছে, কিন্তু সবই প্রধানমন্ত্রীর কথায় উঠবস করে। তারা একদলীয় মানসিকতা থেকে কখনও বের হতে পারেনি।

দীর্ঘদিন কারাগারে থাকার পর সব মামলায় জামিন লাভ করে জেলগেট থেকে বেরুনোর সময় আবারও নুতন মামলা দিয়ে বিএনপির নেতাদের গ্রেফতার আওয়ামী লীগের এক মহা আবিষ্কার। এটি একটি চরম বেআইনি পন্থা। এই পন্থা অবলম্বন করা হয় শুধুমাত্র বিরোধী দলকে পর্যুদস্ত করার জন্য।

রিজভী বলেন, হত্যা, নারী নির্যাতন-শিশু নির্যাতনের খবরে সংবাদপত্রের পাতা ভরে থাকে। এই ম্যান্ডেটহীন সরকারের কারণেই অসংখ্য মানুষের কান্না ও দীর্ঘশ্বাসে বাংলাদেশের বাতাস ভারী হয়ে আছে।

রিজভী আরও বলেন, সেই কাদামাটিতে শেখ হাসিনার উন্নয়নের রথ আটকে গেছে। আওয়ামী উন্নয়নের জিকিরে জনমনকে বিভ্রান্ত করা যায়নি। কারণ, তাদের উন্নয়নের আড়ালে যে রক্তউৎসব চলছে, তাতে সাধারণ মানুষ আতঙ্কিত। জনগণের সব অধিকার কেড়ে নেওয়া রাজনৈতিক দল হচ্ছে আওয়ামী লীগ।

বিজনেস আওয়ার/১২ মে, ২০১৯/এ

পাঠকের মতামত: