ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

চেন্নাইকে হারিয়ে শিরোপা জিতলো মুম্বাই

আপডেট : 2019-05-13 08:45:55
চেন্নাইকে হারিয়ে শিরোপা জিতলো মুম্বাই


স্পোর্টস ডেস্ক : আইপিএলের ফাইনালে রোমাঞ্চকর ম্যাচ চেন্নাই সুপার কিংসকে এক রানে হারিয়ে ৪র্থ শিরোপা জিতলো মুম্বাই ইন্ডিয়ান্স। বুমরাহর ম্যাজিকাল বোলিং ও লাসিথ মালিঙ্গার শেষ ওভারের রোমাঞ্চে এক আসর পরই চ্যাম্পিয়নের মুকুট ফের মাথায় তুলে রোহিত শর্মার দল।

রোববার (মে ১২) রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয় এর আগে তিনবার করে ট্রফি ভাগ করা চেন্নাই ও মুম্বাই। যেখানে প্রথমে ব্যাট করা মুম্বাই নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৪৯ রান করে।

জবাবে ব্যাট করতে নামা চেন্নাইর শেষ বলে দুই রান দরকার হলে লাসিথ মালিঙ্গা শার্দুল ঠাকুরকে এলবিডব্লিউর ফাঁদে ফেললে জয় নিশ্চিত হয় মুম্বাইয়ের। ১৫০ রানের টার্গেটে ব্যাটিং করতে নামা চেন্নাইয়ের হয়ে ওপেনার শেন ওয়াটসন ছাড়া আর কেউই সেভাবে নিজেদের মেলে ধরতে পারেননি।

শেন ওয়াটসন ১৯তম ওভারে রান আউট হওয়ার আগে ৮০ রান করেন। ৫৯ বলে ৮টি চার ও ৪টি ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি। আরেক ওপেনার ফাফ ডু প্লেসিস দ্বিতীয় সর্বোচ্চ ১৩ বলে ২৬ রান করেন।

বুমরাহ, রাহুল চাহার ও মিচেল ম্যাকক্লেনাঘানরা দারুণ বোলিং করে চেপে ধরেন প্রতিপক্ষের ব্যাটসম্যানদের। ৪ ওভারে ১৪ রান দিয়ে ২টি উইকেট পান বুমরাহ। সমান ১৪ রানে একটি উইকেট দখল করেন চাহার। এছাড়া লাসিথ মালিঙ্গা ও ক্রুনাল পান্ডিয়া একটি করে উইকেট পান।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৪৫ রান তোলেন মুম্বাইয়ের দুই ওপেনার কুইন্টন ডি কক ও রোহিত শর্মা। তবে দু'জনের কেউই নিজেদের ইনিংস বড় করতে পারেননি। ডি কক ১৭ বলে ৪টি ছক্কায় ২৯ করে শার্দুল ঠাকুরের বলে আউট হন।

আর দীপক চাহারের বলে বিদায় হওয়ার আগে অধিনায়ক রোহিত ১৪ বলে ১৫ করেন। ইমরান তাহিরের ঘূর্ণিতে টিকতে পারেননি সুরিয়া কুমার যাদব (১৫) ও ইশান কিশানও (২৩)। আর ঠাকুরের দ্বিতীয় শিকার হয়ে ক্রুনাল পান্ডিয়া দ্রুত ফিরলে বিপদে পড়ে মুম্বাই।

শেষ দিকে বিপর্যয় সামাল দিয়ে দলীয় ইনিংস বড় করেন কাইরন পোলার্ড। ২৫ বলে ৪১ রানের অপরাজিত ঝড়ো ইনিংস খেলেন এই ক্যারিবীয় তারকা। চেন্নাই বোলারদের মধ্যে ৩টি উইকেট নেন চাহার। ঠাকুর ও তাহির ২টি করে উইকেট পান।

বিজনেস আওয়ার/১৩ মে, ২০১৯/এ

পাঠকের মতামত: