ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

কৃষকদের পাশে দাঁড়াবে ২০ দল

আপডেট : 2019-05-14 08:56:06
কৃষকদের পাশে দাঁড়াবে ২০ দল

বিজনেস আওয়ার প্রতিবেদক : ধানের মূল্য কম হওয়ায় কৃষক মারাত্মক ক্ষতির শিকার হয়েছেন। এমন ঘটনায় উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছি এবং শিগগিরই জোটের উদ্যোগে আমরা প্রেসক্লাবের সামনে একটা মানববন্ধন করব। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলের সমন্বয়ক নজরুল ইসলাম খান।

সোমবার রাজধানীর গুলশানে বিএনপিচেয়ারপার্সন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে ২০ দলের বৈঠক শেষে নজরুল ইসলাম খান এসব কথা বলেন।

তিনি বলেন, সারা দেশে ২০ দলের উদ্যোগে কৃষকদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইভাবে বেকারত্ব দূর করার জন্য আমাদের দেশের সাধারণ মানুষ, পরিবার ক্ষতিগ্রস্ত হচ্ছে। সেই বিষয়টিকেও ২০ দল গুরুত্ব দিয়ে দেখছে।

২০ দলের এ সমন্বয়ক বলেন, দেশে আইনের শাসন না থাকায় ক্রমবর্ধমানভাবে নারী ও শিশু নির্যাতন, হত্যা, ধর্ষণ, খুন, বেকারত্ব বাড়ছে। জ্বালানি তেল ও গ্যাসের মূল্যবৃদ্ধির সরকারি পাঁয়তারার বিষয়ে বিস্তারিত আলোচনা শেষে যত দ্রুত সম্ভব জনস্বার্থ বিষয়ক কর্মসূচি গ্রহণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এসব বিষয়ে ২০ দল জোটগতভাবে এবং জোটের শীর্ষ নেতারা যার যার উদ্যোগে কর্মসূচি গ্রহণ করবে। ২০ দলীয় জোটের মধ্যে সমন্বয় বৃদ্ধির জন্য বেশি বেশি সভা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

খালেদা জিয়ার মুক্তির জন্য ২০ দল জোর দাবি জানাচ্ছে। ১৬ মাস ধরে মিথ্যা অভিযোগে বিচারের নামে কারারুদ্ধ করে রাখা বাংলাদেশের ইতিহাসে রাজনৈতিক নিষ্ঠুরতার সবচেয়ে নিন্দনীয় দৃষ্টান্ত বলে সভা মত প্রকাশ করে এবং খালেদা জিয়ার মুক্তির জন্য কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে।

সভায় দেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য ২০ দল শিগগিরই দেশব্যাপী কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে। সভায় ২০ দলের ঐক্য আরো শক্তিশালী করে দেশের গণতন্ত্র রক্ষায় রত আরো যেসব দল মত আছে তাদের সঙ্গে একযোগে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আন্দোলনের ঘোষণা দেব।

বিজনেস আওয়ার/১৪ মে, ২০১৯/এ

পাঠকের মতামত: