ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » অপরাধ ও আইন » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

মওদুদের বিরুদ্ধে মামলা চলবে

আপডেট : 2019-05-14 12:05:10
মওদুদের বিরুদ্ধে মামলা চলবে

বিজনেস আওয়ার প্রতিবেদক : সম্পদের তথ্য গোপনে রাখার অভিযোগে দুদকের দায়ের মামলার কার্যক্রম স্থগিত চেয়ে বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমেদের করা আবেদন খারিজের আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

এই আদেশের ফলে মওদুদের বিরুদ্ধে নিম্ন আদালতে মামলাটি চলমান থাকবে। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে মওদুদের পক্ষে করা আবেদন খারিজ করে মঙ্গলবার (১৪ মে) প্রধান বিচারপতির সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন।

আদালতে মওদুদের পক্ষে ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ শুনানি করেন। তার সঙ্গে ছিলেন আইনজীবী আবদুল্লাহ আল মাহমুদ। এ সময় ব্যারিস্টার মওদুদ আহমদ উপস্থিত ছিলেন। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

এর আগে গত ০৮ এপ্রিল বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ মওদুদের আবেদন খারিজ করে দেন। পরে এই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন মওদুদ।

পরে খুরশীদ আলম খান সাংবাদিকদের জানান, এ মামলা ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে। অনেক সাক্ষীও হয়ে গেছে। এর মধ্যে ৩১ মার্চ তার (মওদুদ আহমদ) একটি পিটিশনের অনুলিপি পেয়েছি, যেখানে তিনি বলছেন— হাইকোর্টে তার ফিন্যান্সিয়াল বিষয়ে মামলা আছে।

সেগুলো নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ মামলার কার্যক্রম বন্ধ রাখতে। গত ৪ মার্চ বিচারিক আদালত এ আবেদন নাকচ করলে তিনি (মওদুদ আহমদ) হাইকোর্টে আবেদন করেন। পরে ৮ মে সেই আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে এই মামলার কার্যক্রম চলমানই থাকছে।

উল্লেখ্য, এর আগে জ্ঞাত আয়বহির্ভূত ৭ কোটি ৩৮ লাখ ৪৮ হাজার ২৮৭ টাকার সম্পদ অর্জন এবং ৪ কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে মওদুদ আহমদের বিরুদ্ধে ২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর গুলশান থানায় মামলা করে দুদক।

বিজনেস আওয়ার/১৪ মে, ২০১৯/এ

পাঠকের মতামত: